বাজার থেকে সংক্রমণ ছড়াচ্ছে, ব্যারাকপুরে এক সপ্তাহ সব বাজার বন্ধের নির্দেশ

প্রতীতি ঘোষ, ব্যারাকপুর: ব্যারাকপুর এলাকায় প্রতিদিনই করোনা আক্রান্ত রোগীর সংখ্যা বাড়ছে। রোজ ৯০ থেকে ১০০ জন করোনা আক্রান্ত হচ্ছে। কিছুতেই এই গ্রাফ নিম্নমুখী করা যাচ্ছে না। এই অবস্থায় ব্যারাকাপুর এলাকার সব বাজার হাট বন্ধের নির্দেশ দিলো পুরসভা। প্রশাসনের মত, বাজার থেকেই সংক্রমণ ছড়াচ্ছে।

ব্যারাকাপুর এলাকায় করোনা নিয়ন্ত্রণে আনতে আপাতত ২১ জুন থেকে ২৭ জুন পর্যন্ত সব বাজার হাট বন্ধের নির্দেশ দেওয়া হয়েছে। ব্যারাকাপুর এলাকায় প্রতিদিনই ৯০ থেকে ১০০ জন আক্রান্ত হচ্ছে করোনায়। আর সেই আক্রান্তের সংখ্যা কমাতে বাজার-হাট বন্ধের নির্দেশ ব্যারাকাপুর পুরসভা।

ইতিমধ্যেই এই নির্দেশ সমস্ত বাজার কমিটিগুলিকে পাঠিয়ে দেওয়া হচ্ছে। এই বন্ধের নির্দেশ মেনে চলবে বলে জানালেন ক্রেতা বিক্রেতারা। তারা জানাচ্ছে আগে জীবন তারপর বাজার।

নিয়ম মানবেন বললেও ঘোষণা শোনার পর থেকেই ভিড় বেড়েছে বাজারে। এক সপ্তাহ বন্ধ থাকবে বাজার, এই কারণে আগে থেকে প্রয়োজনীয় জিনিস মজুত করে রাখার জন্য অনেকেই বড় ব্যাগ হাতে বেড়িয়ে পড়েছেন বাজারে।

ব্যারাকপুরের মুখ্য প্রশাসক উত্তম দাস আবেদন করেছেন, নিরাপদ দূরত্ব মেনে মুখে মাস্ক পড়ে ও স্যানিটাইজার ব্যবহার করে বাজার করার। সেই সঙ্গে তিনি ব্যরাকপুরবাসীদের টিকা নেওয়ার জন্য আবেদন করেছেন। তিনি বলেন, “আমরা আলোচনা করে দেখছিলাম যে আমাদের ব্যারাকপুরে সংক্রমণে কিছুতেই লাগাম টানা যাচ্ছে না। এই বাজার থেকেই মূলত সংক্রমণ হচ্ছে তাই আমরা বাধ্য হয়েই বাজার বন্ধের সিদ্ধান্ত নিয়েছি।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here