নিয়ম না মেনে বাস চালানোর অভিযোগ, বন্ধ জলপাইগুড়ি- শিলিগুড়ি রুটের সমস্ত মিনিবাস পরিষেবা, সমস্যায় যাত্রীরা

আমাদের ভারত, জলপাইগুড়ি, ২৩ মে: নিয়ম না মেনে অ্যাসোসিয়েশনের সঙ্গে যুক্ত জলপাইগুড়ি- শিলিগুড়ি রুটের একাধিক বাস চলছে বলে অভিযোগ। বার বার সমস্যার কথা তুলে ধরলেও নিয়ম মানা হচ্ছে না বলে দাবি বাস চালক ও কর্মীদের। তাই বাধ্য হয়ে সপ্তাহের প্রথম দিন সোমবার জলপাইগুড়ির কদমতলা মিউনিসিপালিটি বাস স্ট্যান্ডের মিনিবাস পরিষেবা বন্ধ করে অন্য বাস চালক ও মালিক পক্ষের একাংশ। এর জেরে এ দিন সকাল থেকে নিত্য যাত্রীরা বিপাকে পড়ে হয়রানির স্বীকার হলেন। বাড়তি টাকা খরচ করে শান্তি পাড়া যেতে হয় যাত্রীদের।

জলপাইগুড়ি থেকে ১৬টি ও শিলিগুড়ি থেকে ৮টি বাস যাতায়াত করে। অভিযোগ, জলপাইগুড়ির সব বাস সঠিকভাবে চললেও শিলিগুড়ির একটি বাস বাদে বর্তমানে চলা পাঁচটি বাস সঠিকভাবে চলছে না৷ জলপাইগুড়ি থেকে যাত্রী নিয়ে ফাটাপুকুর, সারিয়াম পর্যন্ত গিয়ে আবার ফিরে আসছে। এর জেরে অন্য বাস সমস্যা পড়ছে ও শিলিগুড়ি থেকে যাত্রীরা বাস পাচ্ছে না। এদিন সকাল থেকে জলপাইগুড়ি- শিলিগুড়ি রুটের একটি বাসও চলেনি।

নিত্যযাত্রী সুভাষ চন্দ্র দে বলেন, “শিলিগুড়ি থেকে বাস পাইনি, জলপাইগুড়ি থেকেও বাস পাচ্ছি না সঠিক সময়ে। আমি বয়স্ক ফ্ল্যাটে কাজ করি, খুবই সমস্যা পড়তে হচ্ছে। সমস্যার সমাধান চাই।”

জলপাইগুড়ি শিলিগুড়ি মিনিবাস ওনার্স আসোসিয়েশন সদস্য অনুপন ঘোষ বলেন, “আসোসিয়েশনের সম্পাদক ও সভাপতিকে জানানোর পরেও সমস্যার সমাধান হচ্ছে না।”

এদিকে জলপাইগুড়ি জেলা তৃণমূল পাইভেট মোটর কর্মী ইউনিয়নের সম্পাদক শ্যামল দাস বলেন, “একাংশ অসাধু মালিক পক্ষের কারণে সকলের সমস্যা হচ্ছে। এই কারণে পরিষেবা বন্ধ করেছে সকলে।”

এদিকে জলপাইগুড়ি শিলিগুড়ি মিনিবাস ওনার্স আসোসিয়েশনের সভাপতি অজয় কৃষ্ণ দে বলেন, “আগে পরিষেবা চালু হবে তারপর আলোচনা করা হবে। যারা পরিষেবা বন্ধ করেছে তারাই বাসের পরিষেবা চালু করবে। পরিষেবা বন্ধ করে আলোচনা হবে না।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here