১ জুলাই থেকে খুলে যাচ্ছে দিঘার সমস্ত হোটেল

আমাদের ভারত, দিঘা, ২৬ জুন: শেষমেষ লকাউনের বাধা কাটিয়ে দিঘাতে খুলতে চলেছে সমস্ত হোটেল। ১ জুলাই থেকে দিঘার সমস্ত হোটেল খুলে যাবে, তবে সরকারি বিধি মেনে।

গত ৮ জুন থেকে দিঘায় ৩০% হোটেল চালু হয়েছে। আজ ওল্ড দিঘা ও নিউ দিঘার হোটেল খোলা নিয়ে একটি জরুরি বৈঠক হল দিঘা শংকরপুর উন্নয়ন পর্ষদে। ইতি মধ্যেই পর্যটক কেন্দ্রে ৩০ শতাংশে হোটেল ঘোলা হয়েছে। আগামী ১ জুলাই বাকি হোটেলগুলি স্বাভাবিক ছন্দে ফিরতে চলেছে। সব হোটেল সংগঠনের সমস্ত প্রতিনিধিদের নিয়ে জরুরি বৈঠকে এমনই সিদ্ধান্ত হল।

সমস্ত হোটেল খোলা হবে, তবে সম্পূর্ণ সরকারি গাইড লাইন মেনে। বিষয়টি দেখার জন্য ৫ জনের মনিটারিং কমিটি গঠন করা হয়েছে। জেলা পরিষদের সভাধিপতি দেবব্রত দাসকে মনিটারিং কমিটির সভাপতি করা হয়েছে। কোনো হোটেল নিয়ম না মেনে চললে তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে। এই মনিটারিং কমিটি পুরো দিঘার সমস্ত হোটেল সঠিক গাইডলাইন মেনে চলছে কি না তা নজরদারি করবে। পর্যটকরা সমুদ্রে স্নান করতে পারবে। তবে খোলা জায়গায় পিকনিক করতে পারবেন না। এমনই সিদ্ধান্ত নেয়া হয়েছে। সমগ্র সভাটি পরিচালনা করেন দিঘা শঙ্করপুর উন্নয়ন পর্ষদের মুখ্য আধিকারিক সুজন দত্ত। মান্দারমণি, তাজপুর, শঙ্করপুরের হোটেলগুলি অবশ্য গত ৮ তারিখ থেকেই চালু হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here