নিজের পছন্দের ব্যক্তিদের ত্রাণ দেবার অভিযোগ পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

স্নেহাশীষ মুখার্জি, আমাদের ভারত, নদিয়া, ২১ এপ্রিল:
গরিব-দুঃস্থদের সঠিকভাবে ত্রাণ না দিয়ে নিজের খেয়াল খুশি মতো পছন্দের ব্যক্তিদের ত্রাণ দেওয়ার অভিযোগ উঠল পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। আর এই নিয়ে রীতিমতো রণক্ষেত্রের চেহাড়া নিল নদিয়ার কৃষ্ণনগর ২ নম্বর ব্লকের ধুবুলিয়ার সাধন পাড়া দুই নম্বর গ্রাম পঞ্চায়েত।

অভিযোগ, বিজেপি পরিচালিত পঞ্চায়েত প্রধান রতন ঘোষ নির্দিষ্ট যে তালিকা তৈরি হয়েছিল সেই তালিকার নাম কেটে নিজের খেয়াল খুশি মত তালিকা তৈরি করে নিজের দলের ও কাছের লোকেদের খাদ্য সামগ্রী বিলি করছে। শুধু তাই নয়, পঞ্চায়েতের নিজস্ব তহবিল এবং বিডিও অফিসের তহবিলে যে খাদ্য সামগ্রী কেনা হয় তাতেও টাকা নয়ছয়ের অভিযোগ উঠেছে প্রধানের বিরুদ্ধে। পঞ্চায়েত সদস্যদের অন্ধকারে রেখেই গোটা প্রক্রিয়া প্রধান ব্যক্তিগতভাবে করেছে বলে অভিযোগ অন্যান্য পঞ্চায়েত সদস্যদের।

আজ দুপুরে পঞ্চায়েত প্রধানকে ঘিরে বিক্ষোভ দেখিয়ে তাকে তালা বন্ধ করে রাখে স্থানীয় বাসিন্দারা।
সাধন পাড়া দু’নম্বর পঞ্চায়েতের এক সদস্য জানান, প্রধান রতন ঘোষ জেনারেল বডির মিটিংয়ে সব সদস্যকে না জানিয়ে ফাঁকা জায়গায় সই করিয়ে নিয়ে এসে নিজের খুশি মতন চাল কিনেছে। কেনার পর বলা হয় কুড়ি কুইন্টাল চাল কেনা হয়েছে। কিন্তু চাল বিলি করার সময় দেখা যাচ্ছে সব পঞ্চায়েত সদস্য এই চাল পায়নি। উনি নিজের ইচ্ছে মতন যারা আর্থিক দিক দিয়ে স্বচ্ছল তাদেরও চাল দিয়ে দিচ্ছেন। কিন্তু যারা প্রকৃত গরিব কিন্তু ওনার পছন্দের নয় তাদেরকে বাদ দিচ্ছেন। এই অভিযোগে স্থানীয় বাসিন্দারা তাঁকে তালা বন্ধ করে রেখেছে।

ঘটনার খবর পেয়ে ধুবুলিয়া থানার পুলিশ গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here