টেন্ডার না ডেকে ঘনিষ্ঠদের কাজ দেওয়ার অভিযোগ মালদার তৃণমূল পরিচালিত পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে

আমাদের ভারত, মালদা, ২৪ জুলাই: মালদার রতুয়া গ্রাম পঞ্চায়েতে ঠিকাদারদের বিক্ষোভ। টেন্ডার না ডেকে নিজের ঘনিষ্ঠদের কাজ পাইয়ে দেওয়ার অভিযোগ তৃণমূল পরিচালিত গ্রাম পঞ্চায়েত প্রধানের বিরুদ্ধে। অভিযোগ কার্যত স্বীকার করে নিলেন পঞ্চায়েত প্রধান শেখ আলমগীর চৌধুরী।

স্থানীয় ঠিকাদারদের অভিযোগ, টেন্ডার না করে লক্ষ লক্ষ টাকার রাস্তার কাজ নিজের ঘনিষ্ঠদের পাইয়ে দিয়েছে গ্রাম পঞ্চায়েতের প্রধান। লকডাউন পরিস্থিতিতে চুপিসারে এই কাজ করা হয়েছে। গ্রাম পঞ্চায়েতের টাকা আত্মসাৎ করার উদ্দেশ্যেই এইভাবে বেআইনি কাজ করা হয়েছে বলে তাঁদের অভিযোগ। তারা গোটা ঘটনা লিখিত ভাবে স্থানীয় বিডিও, জেলা শাসকের কাছে অভিযোগ করেছেন। গোটা ঘটনার তদন্তের দাবিতে তারা বিক্ষোভ দেখাচ্ছেন।

রতুয়া গ্রাম পঞ্চায়েতের প্রধান শেখ আলমগীর চৌধুরী বলেন জরুরি ভিত্তিতে কাজ করার জন্যই এই কাজের বরাদ্দ দেওয়া হয়েছে। তবে এই কাজের টেন্ডার করা হয়নি তা তিনি স্বীকার করে নিয়েছেন।

বিজেপির মালদা জেলা সহ-সভাপতি অজয় গাঙ্গুলি বলেন, টাকা আত্মসাৎ করা, দুর্নীতি করা এটাই এখন তৃণমূলের কালচার। এই নিয়ে কিছু বলার নেই।

অন্যদিকে তৃণমূলের মালদা জেলার সাধারণ সম্পাদক শুভময় বসু বলেন টেন্ডার না করে কাজ করা হয়ে থাকলে বেআইনি কাজ হয়েছে। এর দায় ওই প্রধানকে নিতে হবে। দল এসবের কোনও দায়িত্ব নেবে না। আইন আইনের পথে চলবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here