ঘাটাল হাসপাতালে রোগীদের থেকে টাকা নেওয়ার অভিযোগ

আমাদের ভারত, মেদিনীপুর, ১৬ মে: ঘাটাল মহকুমা হাসপাতালের নার্স ও আয়াদের বিরুদ্ধে রোগীদের কাছ থেকে টাকা নেওয়ার অভিযোগ উঠেছে। হাসপাতালে রোগী ভর্তি হবার পর ওয়ার্ডে বেড পেতে, রোগীকে ধরে ওয়ার্ডে নিয়ে নিয়ে যেতে, ছুটির পর ওয়ার্ড থেকে এবং অপারেশন থিয়েটার থেকে বের করতে হাসপাতালের কর্মীরা তাদের কাছে ৫০০ টাকা করে নিচ্ছেন বলে অভিযোগ তুলেছেন রোগীর আত্মীয়রা। সরকারি হাসপাতালে কোনো রকম টাকা নেওয়া যাবে না বলে মুখ্যমন্ত্রী ঘোষণা করার পর বন্ধ হয়েছে হাসপাতালের বেশ কয়েকটি দালাল চক্র। তারপরেও কি করে হাসপাতালের কর্মীরা রোগীদের কাছ থেকে টাকা নিচ্ছেন সেই প্রশ্ন তুলেছেন রোগীদের আত্মীয়রা।

ঘাটালের বাসিন্দা ও রোগীর আত্মীয় শশধর সাঁতরা এবং সুকুমনি সিং জানিয়েছেন, তাদের রোগীকে ওয়ার্ডে নিয়ে যাওয়া এবং বাইরে নিয়ে আসার জন্য যথাক্রমে ৫০০ এবং ৩০০ টাকা নিয়েছেন হাসপাতালের কর্মীরা। বিষয়টি তারা লিখিতভাবে হাসপাতাল কর্তৃপক্ষকে জানিয়েছেন।

পশ্চিম মেদিনীপুর জেলা পরিষদের স্বাস্থ্য কর্মাধক্ষ্য শ্যামপদ পাত্র বলেন, তার কাছে এরকম অভিযোগ এই প্রথম। তিনি বিষয়টি তদন্ত করে দেখবেন।

হাসপাতাল কর্তৃপক্ষ এই বিষয়ে কিছু বলতে না চাইলেও ঘাটালের মহকুমা শাসক অসীম পাল জানিয়েছেন,  হাসপাতালের বিরুদ্ধে এরকম কোনো অভিযোগ তিনি পাননি। তবুও বিষয়টি তদন্ত করে দেখা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here