রেশনের চাল চুরির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, প্রতিবাদের বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ

সুশান্ত ঘোষ, আমাদের ভারত, বনগাঁ, ৫ মে: রেশনের চাল চুরি করে বিক্রি করার অভিযোগ উঠল তৃণমূলের বিরুদ্ধে। এছাড়াও রেশনের চাল নয়ে দুর্নীতি করছে ডিলাররা, এর পরতিবাদে সামাজিক দূরত্ব মেনে মঙ্গলবার ১১টা নাগাদ উত্তর ২৪ পরগনার বনগাঁর বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান বিজেপি নেতা কর্মীরা। ঘটনার খবর পেয়ে বিডিও অফিসে আসে বনগাঁ থানার বিশাল পুলিশ বাহিনী। বিক্ষোভ তুলতে ও বিক্ষোভকারীদের গ্রেফতার করতে গেলে পুলিশের গাড়ি ঘিরে বিক্ষোভ দেখায় গ্রামবাসীরা।

বিজেপি কর্মীদের অভিযোগ, কেন্দ্রীয় সরকারের দেওয়া চাল, ডাল গরিব অসহায় মানুষ পাচ্ছে না। তাদের দেওয়া চাল, ডাল তৃণমূলের চেয়ারম্যান, কাউন্সিলর ও পঞ্চায়েতের প্রধান, সদস্যরা চুরি করে বিক্রি করে দিচ্ছে। আজ সকালে উত্তর ২৪ পরগনার বিজেপির জেলা সহ সভাপতি দেবদাস মণ্ডলের নেতৃত্বে সামাজিক দূরত্ব মেনে মুখে মাস্ক পড়ে বনগাঁর বিডিও অফিস ঘেরাও করে বিক্ষোভ দেখান কয়েক হাজার গ্রামবাসী সহ বিজেপি নেতারা।

বিজেপি নেতা দেবদাস মণ্ডল বলেন, রেশন ডিলাররা চাল নিয়ে দূর্নীতি করছে। যা চাল দেওয়ার কথা তা দিচ্ছে না। ডিলাররা চাল চুরি করে অন্য কোম্পানির ব্যাগে ভরে চাল বিক্রি করছে। এর পেছনে তৃণমূলের মদত আছে বলে তিনি জানিয়েছেন। এমনকি ডিলাদের থেকে চাল লুট করে বাইরে বিক্রি করে দিচ্ছে চেয়ারম্যান থেকে তৃণমূলের হার্মাদ বাহিনীরা। আমাদের দাবি, গরিব মানুষদের রেশনের চাল ঠিকঠাক দিতে হবে। বনগাঁ সহ রাজ্যে কোনও মানুষ যাতে অনাহারে না থাকে। বিজেপি নেতা সৈকত মিত্র বলেন, রেশন ডিলারদের কাছ থেকে চাল লুট করে বেছে বেছে তৃণমূল সমর্থকদের দিচ্ছে বনগাঁর তৃণমূল নেতারা। বনগাঁর পুলিশ তৃণমূলের দালালি করছে। সব জেনেও মুখে কুলুপ এঁটেছে।

গ্রামবাসী অনিতা রায় বলেন, রেশন থেকে সাত কেজি চাল দেওয়ার কথা, দিচ্ছে তিন কেজি। ডিলাররা চাল চুরি করে বাইরে বিক্রি করছে। প্রতিবাদ করতে গেলে তৃণমূল নেতারা খুন করার হুমকি দিচ্ছে বলে অভিযোগ। পরে পুলিশের আশ্বাসে অবরোধ তুলে নেওয়া হয়।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here