চিকিৎসার গাফিলতিতে সদ্যোজাত শিশুপুত্রের মৃত্যুর অভিযোগ, কান্দি মহকুমা হাসপাতালে বিক্ষোভ পরিবারের সদস্যদের

আমার ভারত, মুর্শিদাবাদ, ৯ আগস্ট: চিকিৎসার গাফিলতির ফলে সদ্যোজাত ছেলের মৃত্যুর অভিযোগ। ঘটনার জেরে উত্তেজনা ছড়ায় শনিবার বিকেলে কান্দি মহকুমা হাসপাতালে। কান্দি মহকুমা হাসপাতালের প্রধান গেট বন্ধ করে দেয় বিক্ষোভকারীরা।

পরিবারের সদস্যরা জানিয়েছেন, কান্দি পৌরসভার ৯নং ওয়ার্ডের বাসিন্দা পুরবী দাস অন্তঃসত্ত্বা অবস্থায় ৬ আগস্ট প্রথম হাসপাতালে ভর্তি হয়েছিলেন, কিন্তু প্রতিদিন সকালে ভর্তি করা হত এবং বিকালে ছেড়ে দেওয়া হত বলে অভিযোগ। অভিযোগ চিকিৎসক টি. কে রায় স্থানীয় নার্সিংহোমে চিকিৎসার জন্য ভর্তি হতে বলেছিলেন কিন্তু তাকে ভর্তি করেননি পরিবারের সদস্যরা বলে অভিযোগ। শনিবার সকালে পুনরায় প্রসব যন্ত্রণা উঠলে কান্দি মহকুমা হাসপাতালে প্রসূতি বিভাগের চিকিৎসক ডাঃ রেজ্জাকের অধীনে ভর্তি করা হলে শনিবার দুপুরে অপারেশন করে এক এক শিশুপুত্রের
জন্ম হয়। জন্মের একঘন্টা পরেই হাসপাতালে মৃত্যু হয় ঐ সদ্যোজাত শিশুর। চিকিৎসার গাফিলতির ফলে সদ্যোজাত শিশুর মৃত্যু হয়েছে এই অভিযোগ তুলে বিক্ষোভ দেখান শিশুর পরিবারের লোকজন।

ঘটনার জেরে পরিবারের পক্ষ কান্দি মহকুমা হাসপাতালের সুপার মহেন্দ্র মান্ডি কাছে লিখিত অভিযোগ জমা দেওয়া হয় এবং চিকিৎসকের শাস্তির দাবি করা হয়। চিকিৎসককে দ্রুত অপসারণের দাবি করেছেন মৃত সদ্যোজাতের পরিবারের সদস্যরা। কান্দি মহকুমা হাসপাতালের সুপার মহেন্দ্র মান্ডি জানান, অভিযোগ পেয়েছি, সমস্ত কিছু ক্ষতিয়ে দেখা হচ্ছে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here