টেস্ট বাড়লেও কমল সংক্রমণ! রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত ২২১৬, মৃত্যু ৩৫, সুস্থ ১৮৭৩

রাজেন রায়, কলকাতা, ২৪ জুলাই: রাজ্যে করোনা সংক্রমণের নমুনা পরীক্ষার সংখ্যা বাড়লেও কিছুটা কম সংক্রমণ ধরা পড়ল শুক্রবারের বুলেটিনে। ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন আক্রান্তের হদিশ মিলল ২২১৬ জনের, মৃত্যু হল ৩৫ জনের এবং সুস্থ হলেন ১৮৭৩ জন। শুক্রবারের প্রকাশিত বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ২২১৬ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৫৩৯৭৩ জন। আরও ৩৫ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ১২৯০ জনের। ২৪ ঘন্টায় আরও ১৮৭৩ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ৩৩৫২৯ জন। ফলে বিপুল সংক্রমণেও সুস্থতার হার বেড়ে দাঁড়িয়েছে ৬২.১২ শতাংশে।

এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতাতে ৬০৬ জন, উত্তর ২৪ পরগনায় ৪১৩ জন, হাওড়ায় ১৮০ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৫৮ জন এবং মালদায় ৮৪ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ১৯১৫৪ জন। তার মধ্যে এদিন হাসপাতালে চিকিৎসাধীন রোগীর সংখ্যা বেড়েছে মাত্র ৩০৮ জনের।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৫৬টি ল্যাবে মোট করোনা টেস্টের সংখ্যা ৭৭৩৫১২ জনের। তার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ১৫৪৮৫ জনের। রাজ্যের ৮১টি করোনা হাসপাতাল, ২৭টি সরকারি এবং ৫৪টি বেসরকারি হাসপাতালে মোট ১১২৩৯টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ৯৪৮ জনের। ভেন্টিলেটর রয়েছে ৩৯৫টি। তার ৪০.৮৬ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ৩৪০২ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৪৩০৪ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৩১২১৯ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৩৫৯১৪০ জনকে। রাজ্যের ১০৬টি সেফ হোমে ৬৯০৮টি বেড রয়েছে এবং তাতে ১০৭৮ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, যার মধ্যে কলকাতায় সংক্রমণ ৬৯৯ জন, উত্তর ২৪ পরগনায় সংক্রমণ ৫৬৭ জন। এদিনও রাজ্যে মৃত্যু হয়েছে ৩৫ জনের, যার মধ্যে ১৬ জন কলকাতার,
৬ জন উত্তর ২৪ পরগনার। কলকাতায় এদিন ৬৯৯ আক্রান্তের সংখ্যা বাড়ায় মোট সংক্রমণ ১৬৮২৬ জনের। এদিন কলকাতায় আরও ১৬ জনের মৃত্যু হওয়ায় কলকাতাতে মোট মৃত্যু ৬৫৮ জনের। এছাড়া এদিন উত্তর ২৪ পরগনাতেও ৫৬৭ জন সংক্রামিতের সংখ্যা বাড়ায় মোট আক্রান্ত সংখ্যা ১১৩৪২ জন। এখানেও এদিন আরও ৬ জনের মৃত্যু হওয়ায় মোট মৃত্যু ২৫৭ জন। এছাড়া জলপাইগুড়ি, হাওড়া, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে এবং কোচবিহার, উত্তর দিনাজপুর, মুর্শিদাবাদ ও হুগলিতে ১ জন করে মোট ১৩ করোনা রোগীর মৃত্যু হয়েছে। এদিন অন্যান্য জেলার সঙ্গে হাওড়ায় ১৮৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৪৩ জন, দার্জিলিংয়ে ৮৯ জন, হুগলি ও পূর্ব মেদিনীপুরে ৭৪ জন করে উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও উত্তরবঙ্গের কালিম্পং ও দক্ষিণবঙ্গের ঝাড়গ্রাম ছাড়া সংক্রমণ বেড়েছে রাজ্যের বাকি সমস্ত জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here