করোনা মোকাবিলায় অন্যদের চেয়ে অনেক এগিয়ে চিন্তা করেছেন মোদী, প্রশংসায় পঞ্চমুখ অর্মত্য সেন

আমাদের ভারত, ৭ মে: করোনা মোকাবেলায় প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর প্রশংসা করলেন অর্থনীতিবিদ অমর্ত্য সেন। একটি সর্বভারতীয় সংবাদমাধ্যমকে দেওয়া সাক্ষাৎকারে মোদীর ভূয়শী প্রশংসা করেন অমর্ত্য সেন। তাঁর কথায় সংকটের মুহূর্তে অনেক রাষ্ট্রনেতার থেকে এগিয়ে চিন্তা করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। আর তাঁর এই ভাবনা গোটা দেশকে সাহায্য করেছে।

সম্ভবত এই প্রথম প্রকাশ্যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর প্রশংসা শোনা গেল অমর্ত্য সেনের মুখে। নোবেলজয়ী বলেছেন, “সমসাময়িক অনেক রাষ্ট্রনেতার থেকেই করোনা মোকাবিলায় সুদৃঢ় পরিকল্পনা গ্রহণ করেছেন মোদী”। তিনি বলেছেন করোনার মত মহামারী মোকাবিলায় মোদীর নেওয়া সিদ্ধান্ত দেশকে সাহায্য করেছে।

একই সঙ্গে তিনি এটাও মনে করিয়েছেন, এবার দেশের অর্থনীতিকে মূলস্রোতে ফিরিয়ে আনাই একটা বড় চ্যালেঞ্জ।

এতদিন নরেন্দ্র মোদীর অন্যতম সমালোচক হিসেবেই দেখা গেছে অমর্ত্য সেনকছ। নোট বন্দির সময় নরেন্দ্র মোদীর কড়া সমালোচনা করেছিলেন নোবেলজয়ী। কিন্তু করোনার মত সংকট মোকাবিলায় নরেন্দ্র মোদী ভূমিকার প্রশংসা করেছেন তিনি। একইসঙ্গে পরিযায়ী শ্রমিকদের সমস্যার জন্য প্রধানমন্ত্রীকে দায়ী করতে চাননি অর্থনীতিবিদ। তাঁর কথায়, ভারতবর্ষে প্রথম থেকেই গরিব শ্রেণীর ছিল। তাদের দুর্দশা আগেও ছিল। এখনো আছে। দরিদ্রতার এই ছবি দেশের নিরিখে অনেক পুরানো।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here