মাত্র দুদিনেই বিশ্বের অষ্টম থেকে ষষ্ঠ ধনীতম ব্যক্তি হয়ে গেলেন মুকেশ আম্বানি

আমাদের ভারত, ১৪ জুলাই:মাত্র দুই দিনের মাথাতেই অষ্টম থেকে ষষ্ঠ স্থানে উঠে এলেন মুকেশ আম্বানি। বছর ৬৩-র মুকেশ আজ বিশ্বের ষষ্ঠতম ধনী ব্যক্তি। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যান গত শনিবার ধনকুবের ওয়ারেন বাফেটকে ছাপিয়ে অষ্টম ধনীতম ব্যক্তি হয়েছিলেন। দুদিনের মাথাতেই আরোও সম্পত্তি বাড়িয়ে তিনি বিশ্বের ষষ্ঠ ধনীতম ব্যক্তি আজ।

মোট সম্পত্তির নিরিখে গুগলের কর্ণধার সের্গেই ব্রিন ও ল্যারি পেজ’কে হারিয়ে দিয়েছেন রিলায়েন্স ইন্ডাস্ট্রির সর্বেসর্বা মুকেশ আম্বানি। আজ তার সম্পত্তির পরিমাণ ৭ হাজার ২৪০ কোটি মার্কিন ডলার। ব্লুমবার্গ বিলিয়নিয়ার ইনডেক্স অনুযায়ী সোমবার রিলায়েন্স ইন্ড্রাস্ট্রির শেয়ার দর ৩ শতাংশ বৃদ্ধি পেয়েছে। আর তার ফলে মুকেশ আম্বানি সম্পত্তির পরিমাণ এক লাফে ২১৭ কোটি মার্কিন ডলার বেড়ে গিয়েছে।

গত শনিবারই ধনকুবের ওয়ারেন বাফেটকে পিছনে ফেলে অষ্টম ধনী ব্যক্তি হয়েছিলেন তিনি। আর তার দুদিন পরেই আরো সম্পত্তি বাড়িয়ে আজ বিশ্বের ষষ্ঠতম ধনী ব্যক্তি রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ চেয়ারম্যান। মুকেশ আম্বানি একমাত্র এশিয়ান ব্যক্তি যিনি বিশ্বের প্রথম ১০ জন ধনীতম ব্যক্তির তালিকায় রয়েছেন।

জিও প্লাটফর্মে ৭৩০ কোটি বিনিয়োগের কথা ঘোষণা করেছে মার্কিন তথ্যপ্রযুক্তি সংস্থা কোয়ালকম রেঞ্জার্স। লকডাউনের সময় থেকেই একের পর এক বিদেশি বিনিয়োগ এসেছে জিওতে। কোয়ালকম ১৩তম বিনিয়োগকারী। একের পর এক বিদেশী বিনিয়োগ ও শেয়ার রাইট ইস্যুর ফলে রিলাইন্স ইন্ডাস্ট্রি এখন ঋণমুক্ত একটি সংস্থা।

মুকেশ আম্বানির লক্ষ্য ছিল ২০২১ সালের মার্চের মধ্যে রিলায়েন্স ইন্ড্রাস্ট্রিজকে ঋণ মুক্ত করবেন। কিন্তু তার অনেক আগেই আম্বানির সংস্থা ঋণ মুক্ত হয়ে গেছে। রিলায়েন্স ইন্ডাস্ট্রিজ এই মুহূর্তে ঋণ মুক্ত হওয়ার কারণেই শেয়ার লগ্নিকারীদেরও এই সংস্থার ওপর আস্থা বেড়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here