দিদি শনিবার তালিকা দিলে সোমবারেই টাকা পাঠাবেন মোদী, বাংলার কৃষকদের বঞ্চনা নিয়ে রাজ্যকে আক্রমণ শাহের

নীল বনিক, আমাদের ভারত, কলকাতা, ৮ জুন: শনিবার বাংলার কৃষকদের নাম দিন। আর সোমবার তাঁদের টাকা দিয়ে দেবে মোদী সরকার। মঙ্গলবার ভার্চুয়াল সভায় মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে এইকথা বললেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। বাংলার চাষিদের কেন্দ্রীয় প্রকল্প থেকে বঞ্চিত করার জন্য মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকারকে তীব্র আক্রমন করলেন অমিত শাহ।

তিনি বলেন, চাষিদের নায্য অধিকার থেকে বঞ্চিত করছে রাজ্য সরকার। রাজনৈতিক দূরত্ব আপনার সঙ্গে আমাদের থাকতে পারে। তারজন্য রাজ্যের গরিব চাষিরা আর্থিক দিক থেকে বঞ্চিত হবে তা হয় না। আমি কথা দিচ্ছি কেন্দ্রীয় সরকার উন্নয়নে কখনই রাজনৈতিক রং দেখবে না। আপনি বাংলার কৃষকদের তালিক শনিবার দিল্লিতে পাঠিয়ে দিন। সোমবার কৃষকদের টাকা সরাসরি ব্যাঙ্কে পৌছে যাবে।

প্রসঙ্গত, কেন্দ্রীয় সরকার সারা দেশজুড়ে কৃষকনিধি যোজনা চালু করেছে। কেন্দ্রীয় সরকারের এই প্রকল্পে সারা দেশের কৃষকরা বছরে ছয় হাজার টাকা পান। কিন্তুু মমতা বন্দ্যোপাধ্যায়ের সরকার কেন্দ্রের কাছে রাজ্যের কৃষকদের নামের তালিকা না পাঠানোয় কেন্দ্র টাকা দিতে পারছে না। এর ফলে বঞ্চিত হচ্ছেন বাংলার কৃষকরা। আজ ভার্চুয়াল সভায় সেই প্রসঙ্গ ফের টানলেন অমিত শাহ। তিনি বলেন, মোদী সরকার কৃষকদের টাকা দিয়েছে। কিন্তু দু:খের বিষয় এরাজ্যের কৃষকরা টাকা পাননি। লকডাউনে গরিব মানুষকে সুরক্ষা দিতে জনধন যোজনায় টাকা দিয়েছে কেন্দ্র। রাজ্যের গরিব মানুষ উজ্জ্বলা যোজনায় বিনেপয়সায় গ্যাস পাচ্ছেন। কেন্দ্র রেশনের মাধ্যমে চাল দিচ্ছে। সবটাই কেন্দ্রীয় সরকার করছে বলে জানান অমিত শাহ।

তবে লকডাউনের মধ্যেও হিংসা নিয়ে রাজ্যকে তোপ দাগলেন দেশের স্বরাষ্ট্রমন্ত্রী। দলীয় কর্মীদের হেনস্তার প্রতিবাদে ভার্চুয়াল সভায় সুর চড়ালেন তিনি। এরপরেই মমতা বন্দ্যোপাধ্যায়ের উদ্দেশ্যে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, সন্ত্রাস দিয়ে বিজেপিকে আটকানো যায় না। সন্ত্রাসের বিরুদ্ধে লড়াইয়ে বাংলার মনিষী শ্যামাপ্রসাদ মুখার্জির বলিদান হয়েছে কাশ্মীরে। রাজ্যের শাসক দলকে সেই কথা স্মরন করান অমিত শাহ। তিনি বলেন, সন্ত্রাসের বিরুদ্ধে লড়াই চলবে। যত হিংসা বাড়বে তত বাংলায় বিজেপির জায়গা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here