হিংসাত্মক আন্দোলন দেখে অমিত শাহ হাসছেন, বিজেপি ক্ষমতায় এলে মাথা নিচু করে থাকতে হবে: ফিরহাদ

আমাদের ভারত কলকাতা ডিসেম্বর: ক্যাব বিরোধী হিংসাত্মক আন্দোলনের ফলে বিজেপির হাত শক্ত হচ্ছে বলে মনে করছেন তৃণমূল নেতা তথা পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তাই তিনি হিংসাত্মক আন্দোলন বন্ধ করতে বললেন ক্যাব বিরোধীদের। তাঁর মতে এই আন্দোলনের ফলে বিজেপির হাত শক্ত হচ্ছে। এর ফলে সংখ্যাগরিষ্ঠ মানুষের ভোটে যদি বিজেপি ক্ষমতায় আসে তাহলে আগামী দিনে আন্দোলনকারীদের উত্তরপ্রদেশের মত মাথা নিচু করে থাকতে হবে।

ক্যাব বিরোধী আন্দোলনের ফলে রাজ্যের সংখ্যাগরিষ্ঠ মানুষের মনে বিরূপ প্রতিক্রিয়া হচ্ছে বলে মনে করেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। তাই তিনি ভবিষ্যৎ বিপদের হাত থেকে আন্দোলনকারীদের হিংসাত্মক কার্যকলাপ থেকে সরে আসার জন্য বললেন। ইতিমধ্যেই রাজ্যের বিভিন্ন এলাকায় হিংসাত্মক আন্দোলনের ফলে সাধারণ মানুষের মনে বিরূপ প্রতিক্রিয়ার সৃষ্টি হয়েছে। সাধারণ মানুষ নাকাল হচ্ছেন। এই অবস্থায় আন্দোলনকারীদের ভবিষ্যৎ বিপদের থেকে সতর্ক করলেন ফিরহাদ হাকিম। তাঁর বক্তব্য, এই অরাজকতার ফলে বিজেপির হাত শক্ত হচ্ছে। পথ অবরোধ করে বাস, ট্রেন জ্বালিয়ে অরাজকতা সৃষ্টি করার ফলে বাংলার মানুষের ক্ষতি হচ্ছে। এইভাবে অরাজকতা করলে সংখ্যাগরিষ্ঠরা সংখ্যাগরিষ্ঠদের মনে বিদ্বেষ ছড়াবে। তাহলে বিজেপিরই লাভ হবে। কারণ এই সংখ্যাগরিষ্ঠরা সে ক্ষেত্রে অমিত শাহের পক্ষে চলে যাবে। আর যদি ৭০ শতাংশ মানুষ অমিত শাহের পক্ষে চলে যায় তখন এখানে বিজেপি আসবে। আর বিজেপি এলে তখন আপনাদের উত্তরপ্রদেশের মত মাথা নিচু করে থাকতে হবে। তখন আর কেউ রাস্তায় নামার সাহস পবেন না।

এই প্রসঙ্গে তিনি স্মরণ করিয়ে দেন, মমতা ব্যানার্জি বারবার বলেছেন এই রাজ্যে ক্যাব এবং এনআরসি করতে দেবেন না। তাহলে কেন বাংলার মানুষের অসুবিধা করব? তাঁর পরামর্শ, আপনারা রাজনৈতিকভাবে এর প্রতিবাদ করুন। সুস্থ মস্তিষ্কে ভাবুন, কারণ আপনাদের এই আন্দোলনের ফলে দিল্লিতে অমিত অমিত শাহ হাসছেন। কারণ আপনারা তাদের সুবিধা করে দিচ্ছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here