কি আলোচনা হলো শাহের সঙ্গে বৈঠকে, টুইট করেও গোপন রাখলেন শুভেন্দু

শ্রীরূপা চক্রবর্তী, আমাদের ভারত, ৮ জুন: বিজেপি রাজ্য নেতাদের নিয়ে দিলীপ ঘোষ বৈঠক করেছেন কলকাতায়। ঠিক তখনই দিল্লিতে অমিত শাহ সঙ্গে বৈঠক করলেন বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর সাথে। আর বৈঠকের পরই টুইট করে শুভেন্দু লেখেন মাননীয় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের সঙ্গে দেখা করলাম। বিভিন্ন বিষয়ে আলোচনা হয়েছে। বাংলার জন্য আশীর্বাদ চেয়েছি। কিন্তু তিনি টুইট স্পষ্ট করেননি ঠিক কি কারণে তাকে তলব করেছে দলের কেন্দ্রীয় নেতৃত্ব। আর তা নিয়েই একাধিক প্রশ্ন ঘুরপাক খাচ্ছে রাজ্য রাজনীতিতে।

বৈঠকের পর অমিত শাহের অফিসের তরফেও টুইট করা হয়েছে শুভেন্দুর সঙ্গে বৈঠক হয়েছে জানিয়ে। বিজেপির কেন্দ্রীয় নেতৃত্ব জরুরি তলব করেছিল শুভেন্দু অধিকারীকে। সেইমতো সোমবার রাতেই দিল্লি পৌঁছে যান তিনি। পদ্ম শিবির সূত্রে খবর ছিল দলের সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা ও কেন্দ্রীয় স্বরাষ্ট্র মন্ত্রীর সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর বুধবার প্রধানমন্ত্রীর নরেন্দ্র মোদীর সঙ্গেও তার দেখা করার কথা। কিন্তু তার সাথে দিলীপ ঘোষকে বাঁকা হয়নি,তা নিয়ে বঙ্গ বিজেপিতে জল্পনা তুঙ্গে। প্রশ্ন উঠেছে আদৌ রাজ্যের ভোট পরবর্তী রাজনৈতিক হিংসাই কি আলোচনার বিষয় ছিল এই বৈঠকে? নাকি সাংগঠনিক রদবদলের আভাস দেওয়া হলো বিরোধী দলনেতাকে।

ঠিক কী কী কারণে বিরোধী দলনেতাকে দিল্লিতে ডাকা হল তা রাজ্য বিজেপির নেতৃত্বও সঠিক ভাবে জানেন না বলে সূত্রের খবর।
দিল্লিতে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী বাসভবনে গিয়ে অমিত শাহের সঙ্গে দেখা করেন শুভেন্দু। দুজনের মধ্যে বেশ কিছুক্ষণ বৈঠক হয় তবে আলোচনার বিষয়বস্তু তেমন ভাবে জানা যায়নি। বিধানসভা ভোট প্রচারের সময় থেকেই দেখা গেছে শুভেন্দু অধিকারীকে যথেষ্ট গুরুত্ব দিয়েছে পদ্ম শিবির। এমনকি আসন‌ বাছাইয়ের ক্ষেত্রেও তার মতামত প্রাধান্য পেয়েছে বলে সূত্রের খবর। ফলে সেই প্রেক্ষাপটে আলাদাভাবে শুভেন্দুকে দিল্লিতে তলব যথেষ্ট তাৎপর্যপূর্ণ বলেই মনে করছে রাজ্যের রাজনৈতিক মহল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here