দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন, বললেন এখনও অনেক কাজ বাকি

আমাদের ভারত,২৯ ডিসেম্বর: দাদা সাহেব ফালকে পুরস্কার পেলেন অমিতাভ বচ্চন। চলচ্চিত্র জগতে অনন্য অবদানের জন্য এই কিংবদন্তি অভিনেতাকে সম্মানিত করল ভারত সরকার। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দ রাষ্ট্রপতি ভবনে অমিতাভ বচ্চনের হাতে এই পুরস্কার তুলে দেন। পুরস্কার গ্রহণ করে ধন্যবাদ জানানোর সঙ্গে বিগ বললেন এখানেই শেষ নয়। এখনও অনেক কাজ বাকি। সেগুলি শেষ করতে চান।

রাষ্ট্রপতি ভবনে পুরস্কার গ্রহনের পর তাকে এই সম্মান দেওয়ার জন্য তিনি ভারত সরকারকে ধন্যবাদ জানান। কৃতজ্ঞতা প্রকাশ করেন মা, বাবা, গুরুজন সহ আপামর ভারতবাসীর। সঙ্গে বলেন এই পুরস্কার প্রাপক হিসেবে তার নাম ঘোষণার পর তার মনে সন্দেহ দানা বেঁধে ছিল, “তাহলে কি তার কাজ করার দিন শেষ। এবার কি তাহলে অবসর। কিন্তু আমার বেশ কিছু কাজ বাকি। সেগুলি শেষ করতে হবে। ভবিষ্যতেও ভালো কাজের সুযোগ তৈরি হচ্ছে। সেই নিশ্চয়তা পেলে ধন্য হব।”

রবিবার যখন তিনি পুরস্কার গ্রহণ করছিলেন তখন দর্শকদের মধ্যে প্রথম সারিতেই উপস্থিত ছিলেন স্ত্রী জয়া বচ্চন ও ছেলে অভিষেক বচ্চন।

চলচ্চিত্র জগতে সর্ব্বোচ সম্মান হল এই দাদা সাহেব ফালকে পুরস্কার। চলচ্চিত্র নির্মাতা ধুন্ধিরাজ গোবিন্দ ফালকের নামানুসারে এই পুরস্কার ভারত সরকারের তরফে প্রদান করা হয়। বীরেন্দ্রনাথ সরকার, পৃথ্বী রাজ কাপুর, পঙ্কজ মল্লিক, কানন দেবী, সত্যজিৎ রায়, লতা মঙ্গেশকর, আশা ভোঁসলে, মৃনাল সেন, হৃষিকেশ মুখার্জি, যোশ চোপড়া, গুলজার, মান্না দে, শশী কাপুর, তপন সিংহ, বহু ব্যক্তিত্ব এই পুরস্কারে সম্মানিত হয়েছেন।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here