মানবিকতার নজির! বিশেষ কারণে মাঝ রাস্তায় থামল মোদীর কনভয়

আমাদের ভারত, ৩০ সেপ্টেম্বর:
গুজরাটের আহমেদাবাদে থেকে গান্ধীনগর যাওয়ার রাস্তায় হঠাৎ করে গতি কমিয়ে দেয় প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর কনভয়। কিন্তু প্রধানমন্ত্রীর কনভয়ের গতি কেন কমলো? সেই ভিডিও শেয়ার করেছেন গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংভি।

জানা গেছে, একটি অ্যাম্বুলেন্সকে রাস্তা ছেড়ে দিতেই শুক্রবার প্রধানমন্ত্রীর কনভয়ের গতি কমানো হয়েছিল। শুক্রবার সকালে গান্ধীনগর থেকে বন্দে ভারত এক্সপ্রেসে চেপে আমেদাবাদে যান প্রধানমন্ত্রী। সেখান থেকে গাড়িতে ফিরছিলেন তিনি। পথে একটি অ্যাম্বুলেন্সকে দ্রুত গন্তব্যে পৌঁছানোর জন্য রাস্তা করে দেয় প্রধানমন্ত্রীর কনভয়।

দু’দিনের সফরে গুজরাটে রয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। গুজরাটে এখন নবরাত্রি উৎসব চলছে। প্রধানমন্ত্রী কনভয়ের পাশ দিয়ে নিরাপত্তার খাতিরে যেতে পারেন না অন্য কোনও গাড়ি। কিন্তু শুক্রবার মানবিকতার খাতিরে বদলে গেল সেই নিয়ম। সোশ্যাল মিডিয়ায় ছড়িয়ে পড়া ভিডিওতে দেখা যাচ্ছে ক্রমশ বাঁদিকে সরে গিয়ে অ্যাম্বুলেন্সকে পথ করে দিচ্ছে প্রধানমন্ত্রীর কনভয়। শুক্রবার আমেদাবাদ থেকে গান্ধীনগর রাজভবনে ফিরছিলেন প্রধানমন্ত্রী। সেখান থেকে একটি সভায় অংশ নেওয়ার কথা ছিল তাঁর। প্রধানমন্ত্রীর ব্যস্ত কর্মসূচিতে প্রতিটা মুহূর্তের পদক্ষেপ পূর্ব নির্ধারিত থাকে। সেখানে মানবিকতার এমন উদাহরণ সত্যিই বিরল বলে দাবি করেছেন অনেকেই।

ছবি: কনভয়ের ছবি।

প্রধানমন্ত্রীর ভিডিও পোস্ট করে গুজরাটের স্বরাষ্ট্র প্রতিমন্ত্রী হর্ষ সাংভি লিখেছেন, জনগণের সরকার আমেদাবাদ থেকে গান্ধীনগর যাবার পথে অ্যাম্বুলেন্সকে পথ দিতে থামল প্রধানমন্ত্রীর কনভয়।

গুজরাটে প্রায় ২৯ হাজার কোটি টাকার প্রকল্প উদ্বোধন করেছেন তিনি। এরপর বন্দে ভারত এক্সপ্রেসের উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এই ট্রেনে সাড়ে ৬ ঘন্টারও কম সময়ে গান্ধীনগর থেকে মুম্বই পৌঁছানো যাবে। সপ্তাহের ছয়দিন চলবে এই ট্রেন। শুক্রবার গান্ধীনগরে উদ্বোধনের পর এই ট্রেনে সফর করেন প্রধানমন্ত্রী। রেল কর্মীদের পরিবারের সদস্যরা ছাড়াও এই যাত্রায় তাঁর সঙ্গে ছিলেন মহিলা উদ্যোগপতিরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here