কুড়ি বছর ধরে রাস্তার অবস্থা বেহাল, পঞ্চায়েত অফিস ভাঙ্গচুর ক্ষুব্ধ গ্রামবাসীদের

আমাদের ভারত, নদিয়া, ১২ অক্টোবর: দীর্ঘ কুড়ি বছর ধরে রাস্তার অবস্থা বেহাল, পঞ্চায়েত দপ্তরে একাধিকবার জানিয়ে মিলেছে শুধু প্রতিশ্রুতি, এই অভিযোগ তুলে ক্ষুব্ধ গ্রামবাসীরা তৃণমূল কংগ্রেস পরিচালিত পঞ্চায়েত অফিস ভাঙ্গচুর করল। ঘটনাটি ঘটেছে নদিয়ার শান্তিপুর থানা এলাকায়।

সূত্রের খবর, নদিয়ার শান্তিপুর থানার বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েত তৃণমূল কংগ্রেস পরিচালিত। ওই গ্রাম পঞ্চায়েত এলাকার বেলঘড়িয়া গ্রামের একটি রাস্তা দীর্ঘ কুড়ি বছর ধরে খারাপ হয়ে পড়ে রয়েছে। বৃষ্টি হলে জল জমে যায় রাস্তায়। কোথাও আবার এক হাঁটু গর্ত। সেই কারণে একাধিকবার দুর্ঘটনা ঘটেছে ওই রাস্তায়। এর পাশাপাশি ওই একটিমাত্র রাস্তা যেখান দিয়ে ছাত্রছাত্রীরা স্কুলে যায়। স্থানীয় বাসিন্দাদের দাবি, একাধিকবার বিডিও অফিস সহ পঞ্চায়েত দপ্তরের জানানো হয়েছে। পঞ্চায়েত অফিস থেকে শুধু প্রতিশ্রুতি মিলেছে। কিন্তু কাজের কাজ কিছুই হয়নি। এর পাশাপাশি তাদের অভিযোগ, বর্তমান তৃণমূল কংগ্রেসের যিনি প্রধান রয়েছেন তিনি পঞ্চায়েত অফিসে আসেন না। সেই কারণে সাধারণ মানুষ পঞ্চায়েত অফিসে গিয়ে পরিষেবা না পেয়ে ফিরে আসতে বাধ্য হয়। মূলত বেশ কয়েকটি অভিযোগ তুলে সোমবার পঞ্চায়েত অফিস ভাঙ্গচুর করে গ্রামবাসীরা।

যদিও গ্রামবাসীদের তোলা অভিযোগ অস্বীকার করেছে বেলঘড়িয়া ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের প্রধান তপতী বসাক। তিনি বলেন, পঞ্চায়েতের যে কোনও কাজের ক্ষেত্রে কিছু নিয়ম মেনে চলতে হয়। মৌখিকভাবে কোনও রাস্তার কাজ করা যায় না। সেই কারণেই ওই রাস্তাটা এখনও তৈরি হয়নি। এর পাশাপাশি তিনি বলেন, আমি নিয়মিত পঞ্চায়েত অফিসে যাই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here