রাজনীতিতে নারীশক্তি নিয়ে ‘জাগো বাংলা’য় কলম অনিল বিশ্বাসের কন্যার

রাজেন রায়, কলকাতা, ২৮ জুলাই: সিপিএমের অন্দরেও হোক এবার তাহলে তৃণমূলের আবহ? তৃণমূলের মুখপত্র জাগো বাংলায় সম্পাদকীয় লিখেন চূড়ান্ত বিতর্ক ফেলে দিয়েছেন বরেণ্য সিপিএম নেতা অনিল বিশ্বাসের কন্যা অজন্তা বিশ্বাস। জ্যোতি বসু, বুদ্ধদেব ভট্টাচার্যের সঙ্গে একই আসনে থাকেন অনিল বিশ্বাস। দলের সর্বোচ্চ নীতিনির্ধারণ কমিটিতে তাঁর গুরুত্ব ছিল অপরিসীম।

রাজনীতি নিয়ে বিন্দুমাত্র সচেতন নাগরিকই জানেন সিপিএম আর অনিল বিশ্বাসের সম্পর্কের কথা। অনিল বিশ্বাসের মেয়ে, অধ্যাপক অজন্তা বিশ্বাস তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’য় লেখার বিষয় – বঙ্গ রাজনীতিতে নারীশক্তি। বর্তমান মমতা বন্দ্যোপাধ্যায়ের নেতৃত্বাধীন বাংলায় যা অত্যন্ত প্রাসঙ্গিক। অজন্তার এহেন কাণ্ডে খানিক বিচলিত হয়েছেন সিপিএম নেতৃত্ব। লেখালেখির ‘ব্যক্তি স্বাধীনতা’য় হস্তক্ষেপ করতে চান না সিপিএম নেতারা। তবে বিষয়টি কতটা গুরুতর নিজেরাও খতিয়ে দেখতে চান।

২১ জুলাই থেকে তৃণমূলের মুখপত্র ‘জাগো বাংলা’ ডিজিটাল মাধ্যমে রোজ প্রকাশিত হচ্ছে। ২৮ জুলাইয়ের সংস্করণে দেখা গেল, ‘বঙ্গ রাজনীতিতে নারীশক্তি’ বিষয়ে একটি উত্তর সম্পাদকীয় লিখেছেন ড: অজন্তা বিশ্বাস। এই প্রতিবেদন প্রকাশের বিষয়ে সিপিএম পলিটব্যুরো সদস্য সুজন চক্রবর্তীর প্রতিক্রিয়া, ”সাধারণত লেখালেখির ক্ষেত্রে ব্যক্তি স্বাধীনতায় আমরা হস্তক্ষেপ করি না। তবে উনি পার্টির সঙ্গে জড়িত। পার্টি লাইন কোথাও ভাঙছেন কি না, তা দেখার বিষয়।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here