৬৮৮ পেয়ে উত্তরবঙ্গে প্রথম বংশীহারি হাইস্কুলের ছাত্র অঙ্কিত সরকার

পিন্টু কুন্ডু, বালুরঘাট, ১৫ জুলাই: মাধ্যমিকে নজর কাড়া সফলতা দক্ষিণ দিনাজপুরে। ৬৮৮ পেয়ে উত্তরবঙ্গে প্রথম তথা রাজ্যে পঞ্চম স্থান পেল বংশীহারি হাইস্কুলের ছাত্র অঙ্কিত সরকার। এবারের মধ্যশিক্ষা পর্ষদের ঘোষিত ফলাফলে রাজ্যের মেধাতালিকার প্রথম দশে স্থান করে নিয়েছে বংশীহারী হাইস্কুলের ছাত্র অঙ্কিত সরকার। ৬৮৮ নম্বর পেয়ে অঙ্কিত রাজ্যে পঞ্চম তথা উত্তরবঙ্গে প্রথম স্থান অধিকার করে।

দীর্ঘ প্রতিক্ষার অবসানের পর প্রকাশিত হয়েছে মাধ্যমিক পরীক্ষার ফলাফল। বুধবার মধ্য শিক্ষা পর্ষদ ২০২০ সালের মাধ্যমিক পরীক্ষার ফলাফল প্রকাশ করে। কোভিড ১৯ অতিমারির জেরে এবার নির্ধারিত সময়ের থেকে অনেক দেরী করে ফলাফল প্রকাশ পেয়েছে। পরীক্ষা শেষের ১৩৯ দিন পর ফলাফল প্রকাশ হলেও উত্তরবঙ্গ বাসীকে নিরাশ করেনি। মাধ্যমিকে রাজ্যে পঞ্চম স্থান অধিকার করেছে বংশীহারী হাই স্কুলের ছাত্র অঙ্কিত সরকার তার প্রাপ্ত নম্বর ৬৮৮। যা উত্তরবঙ্গে সেরা প্রাপ্ত নম্বর বলেই জানা গেছে। অঙ্কিতের পরিবার বুনিয়াদপুরে ভাড়া থাকতেন, বাড়ি মালদা জেলার বাঁশবাড়ি এলাকায়। তাঁর বাবা ফিরোজ খান পেশায় প্রাথমিক স্কুল শিক্ষক। মা সুলতানা নারগিজ গৃহবধূ।

ছেলের এই বিরাট সাফল্যে খুশির হাওয়া খান পরিবারে। আগামীতে ছেলের ইচ্ছে মত পড়াশোনা করাতে সব রকমের সহযোগিতা করবেন তারা। একই সাথে এই সাফল্যের জন্য অঙ্কিতের শিক্ষক-শিক্ষিকা থেকে শুরু করে অন্যান্য গুরুজনদের ধন্যবাদ জানিয়েছেন ফিরোজ খান ও সুলতানা নার্গিস।

যদিও অঙ্কিত জানিয়েছে, অত্যন্ত স্বাভাবিক নিয়মে দিনে পাচ থেকে ছয় ঘন্টা পড়াশোনা করেই এই সফলতা এসেছে। কিছুটা আশা করেছিলেন। তবে তার এই সফলতার পিছনে বাবা, মা ও সমস্ত শিক্ষক শিক্ষিকাদের অবদান অনস্বীকার্য। আগামীতে মেডিকেল নিয়ে পড়াশুনা করে চিকিৎসক হতে চান অঙ্কিত।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here