তমলুক শহরে আবার ১০ দিনের লকডাউন জারি

আমাদের ভারত, পূর্ব মেদিনীপুর, ১৬ জুলাই : করোনা সংক্রমণের জেরে আবার নতুন করে লকডাউন ঘোষণা করা হল তমলুক পৌর এলাকায়। আগামীকাল থেকেই লকডাউন লাগু হবে, চলবে ২৬ তারিখ পর্যন্ত। বন্ধ থাকবে সমস্ত কিছু জানালেন পৌর প্রশাসক রবীনাথ সেন।

সোমবার, বুধবার ও শুক্রবার এই তিন দিন কেবলমাত্র সকাল ৭টা থেকে ১০টা পর্যন্ত এবং রবিবার সকাল ৭ টা থেকে ১১টা পর্যন্ত দোকান বাজার সমস্ত খোলা থাকবে। বাকি পুরো সময় ওষুধ দোকান বাদে সমস্ত কিছুই বন্ধ থাকবে। তবে সরকারি অফিস ও ব্যাংক এই আওতার বাইরে থাকবে। ব্যবসায়ী সংগঠনগুলির প্রতিনিধিদের সঙ্গে আজ একটি বিশেষ মিটিং এর পরে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই মিটিংয়ে পৌরসভার প্রশাসক ও ওয়ার্ড কো-অর্ডিনেটরা ছাড়া তমলুক মহকুমা পুলিশ আধিকারিক অতীন্দ্র বিশ্বাস ও তমলুক থানার ওসি জলেশ্বর তেওয়ারী উপস্থিত ছিলেন।

সম্প্রতি তমলুক শহরে করোনা সংক্রমণের হার বেড়ে গিয়েছে। এখনো পর্যন্ত ৯ জন আক্রান্ত হয়েছেন বলে জানিয়েছেন তাম্রলিপ্ত পৌরসভার প্রশাসক রবীনাথ সেন। করোনার সংক্রমণ রুখতে এই লকডাউন এর সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে তিনি জানিয়েছেন। লকডাউনের সময় সাধারণ মানুষকে খুব জরুরী দরকার ছাড়া বাড়ির বাইরে বেরোতে নিষেধ করা হয়েছে। দোকান বাজার বন্ধ থাকার পাশাপাশি যানবাহন বন্ধ রাখা হবে বলে জানিয়েছেন পৌর প্রশাসক রবীন্দ্রনাথ সেন। মহকুমা পুলিশ আধিকারিক অতীন্দ্র বিশ্বাস মাস্ক ছাড়া কাউকে বাড়ির বাইরে না বেরোতে অনুরোধ করেছেন। তিনি আরো জানিয়েছেন, লকডাউনের সরকারি বিধি না মানলে কড়া হাতে ব্যবস্থা নেবে পুলিশ। আজ থেকে এই নির্দেশিকা মাইকিং করে সারা শহরবাসীকে জানিয়ে দেওয়া হয়েছে

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here