রাজ্যে ২৪ ঘন্টায় আক্রান্ত আরও ৩২৩৭, মৃত ৬১, সুস্থ ২৯৭১

রাজেন রায়, কলকাতা, ১৬ সেপ্টেম্বর: কিছুদিন ব্যাকফুটে থাকার পর ফের করোনাভাইরাসের স্ট্রেট চালিয়ে ব্যাটিং। মানুষের স্বস্তির সুযোগ নিয়ে ফের বাড়তে শুরু করল সংক্রমণ ও মৃত্যু। বুধবারের বুলেটিন অনুযায়ী, ফের রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩২৩৭ জনের, মৃত্যু ৬১ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৭১ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৬.৬৯ শতাংশ। উল্লেখ্য, প্রায় মাস তিনেক পর দৈনিক ৬০ পেরোল মৃত্যুসংখ্যা। গত কালের তুলনায় সংক্রমণ বেড়েছে ১০ জনের, মৃত্যু বেড়েছে ২ জনের, সুস্থতাও বেড়েছে ৫২ জনের।

২৪ ঘন্টায় ৩২৩৭ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২১২৩৮৩ জন। এদিন আরও ৬১ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৪১২৩ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৭১ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ১৮৪১১৩ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৫৯৩ জন, কলকাতায় ৫০৭ জন, হুগলিতে ২০৫ জন, নদিয়ায় ১৩৭ জন, পশ্চিম বর্ধমান ও হাওড়ায় ১৩৬ জন করে, পূর্ব মেদিনীপুরে ১৩৪ জন, পশ্চিম মেদিনীপুরে ১২১ জন, বাঁকুড়ায় ১১৭ জন, মুশির্দাবাদ ১১১ জন,
দক্ষিণ ২৪ পরগনায় ১০৬ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৪১৪৭ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ২০৫ জন।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৭৬টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ২৬০৮৫৩৪ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে রেকর্ড সংখ্যক ৪৫৭১৩ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৬৭৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৩.০৯ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৫১৮ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৫১৯ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৩৯৫১ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৫৪৬৭৩৫ জনকে। রাজ্যের ২০০টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৬৭২ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৬১ জনের। এ দিন কলকাতায় মৃত্যু ১৫ জনের, উত্তর পরগনায় মৃত্যু ১১ জনের, হাওড়ায় মৃত্যু ৮ জনের। এছাড়া পূর্ব মেদিনীপুর ও পশ্চিম মেদিনীপুরে ৫ জন করে, পূর্ব বর্ধমানে ৪ জন, দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন, নদিয়া, পুরুলিয়া ও বাঁকুড়ায় ২ জন করে আর দার্জিলিং, মুর্শিদাবাদ, বীরভূম ও পশ্চিম বর্ধমানে ১ জন করে মোট আরও ২৭ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনায় ৫০৬ জন, কলকাতায় ৪৭৪ জন, পশ্চিম মেদিনীপুরে ২২৯ জন, হাওড়ায় ১৯২ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৮৮ জন, হুগলিতে ১৭২ জন, পূর্ব মেদিনীপুরে ১৩৩ জন, পুরুলিয়ায় ১২০ জন, বাঁকুড়ায় ১১১ জন, পশ্চিম বর্ধমানে ১১০ জন, মুর্শিদাবাদে ১০৫ জন, দার্জিলিংয়ে ১০৪ জন ও মালদায় ১০২ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here