সংক্রমণ বৃদ্ধিতে বাড়ছে রোগীও! রাজ্যে ২৪ ঘন্টায় করোনা আক্রান্ত আরও ৩৩১০, মৃত ৫৩, সুস্থ ২৯৪৪

রাজেন রায়, কলকাতা, ২ অক্টোবর: ফের রাজ্যে লাফিয়ে লাফিয়ে বাড়ছে সংক্রমণ। আর তাতে বিশেষ অবদান রয়েছে কলকাতা ও উত্তর ২৪ পরগনা জেলার। রাজ্যে ৩৫ জন সংক্রমণ বৃদ্ধির পাশাপাশি ৫২ জন সুস্থতা কমেছে। আর হাসপাতালে রোগী ভর্তিও এদিন রেকর্ড তৈরি করেছে।

রাজ্যে ২৪ ঘন্টায় নতুন সংক্রমণের হদিশ ৩৩১০ জনের, মৃত্যু ৫৩ জনের এবং সুস্থ হয়েছেন ২৯৪৪ জন। সুস্থতার হার খুব সামান্য বেড়ে দাঁড়িয়েছে ৮৭.৮৯ শতাংশে। শুক্রবারের বুলেটিন অনুযায়ী, ২৪ ঘন্টায় ৩৩১০ জন নতুন আক্রান্তে রাজ্যে মোট করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়াল ২৬৩৬৩৪ জন। এদিন আরও ৫৩ জনের মৃত্যু হওয়ায় রাজ্যে সরকারি হিসেবে মোট করোনায় মৃত্যু ৫০৭০ জনের। ২৪ ঘন্টায় আরও ২৯৪৪ জন সুস্থের হিসেব ধরলে মোট সুস্থ হলেন ২৩১৬৯৯ জন।

এদিনও অন্যান্য জেলার সঙ্গে উত্তর ২৪ পরগনাতে ৪২৭ জন, কলকাতায় ৪৯২ জন, হাওড়ায় ৩৫৩ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৩ জন, হুগলিতে ১৬৭ জন, পশ্চিম মেদিনীপুরে ১২৯ জন, পুরুলিয়ায় ১১৬ জন, নদিয়ায় ১০১ জন সুস্থ হয়েছেন। এই মুহূর্তে রাজ্যে করোনা আক্রান্ত হয়ে চিকিৎসাধীন ২৬৮৬৫ জন। এ দিন হাসপাতালে রোগীর সংখ্যা বেড়ে গিয়েছে ৩১৩ জন, যা সাম্প্রতিক কালে সর্বোচ্চ।

বুলেটিনে আরও জানানো হয়েছে, এদিন পর্যন্ত রাজ্যের ৮২টি ল্যাবে মোট করোনা টেস্ট করা হল ৩৩১৪৫৯৮ জনের। যার মধ্যে ২৪ ঘন্টায় রাজ্যে করোনা পরীক্ষা হয়েছে ৪৩২৮২ জনের। রাজ্যের ৯২টি কোভিড ডেডিকেটেড হাসপাতাল, ৩৭টি সরকারি এবং ৫৫টি বেসরকারি হাসপাতালে মোট ১২৭১৫টি বেড আছে, আইসিইউ পরিষেবা রয়েছে ১২৪৩ জনের। ভেন্টিলেটর রয়েছে ৭৯০টি। তার মধ্যে মাত্র ৩৭.০২ শতাংশ রোগী ভর্তি আছেন।

সরকারি ৫৮২টি কোয়ারেন্টাইনে এখন রয়েছেন ২৪৪৪ জন। ছেড়ে দেওয়া হয়েছে ১০৭৭২৭ জনকে। হোম কোয়ারেন্টাইনে রয়েছেন ৭৯২১৩ জন। ছেড়ে দেওয়া হয়েছে ৬৩৪৮২৫ জনকে। রাজ্যের ২০০ টি সেফ হোমে ১১৫০৭টি বেড রয়েছে এবং তাতে ১৩৪৩ জন রোগী রয়েছেন।

এছাড়া এদিনের মৃত্যু হিসেবে বুলেটিনে জেলাওয়াড়ি তথ্যে জানানো হয়েছে, এদিন রাজ্যে মৃত্যু হয়েছে ৫৩ জনের। এ দিন কলকাতায় ১৬ জন, উত্তর ২৪ পরগনায় ১১ জন ও হাওড়ায় ৬ জনের মৃত্যু হয়েছে। এছাড়া মুর্শিদাবাদ ও দক্ষিণ ২৪ পরগনায় ৩ জন করে, আলিপুরদুয়ার, বাঁকুড়া, পূর্ব মেদিনীপুর ও হুগলিতে ২ জন করে এবং দার্জিলিং, উত্তর দিনাজপুর, নদীয়া, বীরভূম, পশ্চিম মেদিনীপুর ও পূর্ব বর্ধমানে ১ জন করে মোট আরও ২০ জন করোনা রোগীর মৃত্যু হয়েছে।

এছাড়া এদিন অন্যান্য জেলার সঙ্গে কলকাতায় ৭২০ জন, উত্তর ২৪ পরগনায় ৬৫৫ জন, দক্ষিণ ২৪ পরগনায় ২২৬ জন, হাওড়ায় ১৬৩ জন, হুগলিতে ১৫২ জন, নদিয়ায় ১৪০ জন, পূর্ব মেদিনীপুরে ১২৯ জন, পশ্চিম মেদিনীপুরে ১১৩ জন, কোচবিহারে ৯৫ জন ও দার্জিলিংয়ে ৯১ জনের উল্লেখযোগ্য হারে সংক্রমণ বৃদ্ধি পেয়েছে। এদিনও সংক্রমণ বেড়েছে রাজ্যের সব জেলাতেই।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here