রায়গঞ্জ শহরজুড়ে বেনামী ভ্যাক্সিন বিরোধী পোস্টার ঘিরে চাঞ্চল্য

স্বরূপ দত্ত, আমাদের ভারত, উত্তর দিনাজপুর, ১৭ জানুয়ারি: শহরের বিভিন্ন দোকান, বাজার এমনকি সরকারি অফিস চত্ত্বরের দেওয়ালে প্রচারকের নাম বিহীন পোস্টারে মুড়ে ফেলা হয়েছে। এতে স্পষ্ট লেখা রয়েছে “খেলা মেলা সবই চলছে, স্কুল কেন বন্ধ”, “আমরা গিনিপিগ নই, পরীক্ষামূলক ভ্যাক্সিন দেওয়া বন্ধ হোক।” “মাই বডি মাই চয়েজ, তাই ভ্যাক্সিন বাধ্যতামূলক করা চলবে না।” এই ধরনের লেখা পোস্টারকে ঘিরে রীতিমতো তীব্র শোরগোল পড়ে গিয়েছে সর্বত্র।

ব্যাবসায়ী থেকে সাধারণ মানুষের একাংশ স্কুল খোলার পক্ষে দেওয়া পোস্টারকে সমর্থন করলেও ভ্যাক্সিনের বিরোধীতায় সরব হয়েছেন। তবে প্রশাসনের নজর এড়িয়ে কিভাবে কারা এই ধরনের পোস্টার দিল তা নিয়ে ছড়িয়েছে চাঞ্চল্য। যদিও নাম গোপন রেখে মানুষকে বিভ্রান্ত করার উদ্দ্যেশ্যেই একশ্রেণি একাজ করেছে এবং তাদের চিহ্নিত করে প্রশাসনিকভাবে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার প্রক্রিয়া শুরু হয়েছে বলে জানিয়েছেন রায়গঞ্জের পৌরপতি।

এদিকে বেনামী ভ্যাক্সিন বিরোধী পোস্টার যখন চর্চার শীর্ষে, ঠিক তখনই জেলার হেমতাবাদ ব্লক সদরে কোভিড বিধি মেনে সরকারি প্রাথমিক স্কুল খোলার দাবিতে মিছিল ও আন্দোলন করে বাম শিক্ষক সংগঠন এবিটিএ। হেমতাবাদ বিডিও অফিসের সামনে কিছুক্ষণের জন্য পথ অবরোধ করে বিক্ষোভও দেখান তারা। এদিকে লাল-কালো রং’য়ে রায়গঞ্জ শহরের বুকে বিভিন্ন বাজার, মেডিকেল কলেজ-জেলা আদালতের সামনে, স্টেশন সহ জনবহুল এলাকায় এই ধরনের পোস্টারে তীব্র চাঞ্চল্য ছড়িয়েছে। এখন প্রশাসন কি পদক্ষেপ নেয় তাই দেখার৷

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here