নির্ভয়া কাণ্ডের ফাঁসুড়ে হতে চেয়ে রাষ্ট্রপতির কাছে আবেদন

আমাদের ভারত, ঝাড়গ্রাম, ৬ ডিসেম্বর: তিহার জেলে কোনো ফাঁসুড়ে না থাকায় নির্ভয়া কান্ডের অপরাধীদের মৃত্যুদন্ড কার্যকর করার জন্য পূর্ব মেদিনীপুরের মহিষাদলের এক গাড়ির চালক স্বেচ্ছায় ফাঁসুড়ে হতে চেয়ে রাষ্ট্রপতিকে চিঠি দিয়ে আবেদন জানাল।

নির্ভয়া কান্ডের অপরাধীদের মৃত্যুদন্ড কার্যকর করার দিন এগিয়ে এলেও তিহার জেলে কোনো ফাঁসুড়ে নেই। তাই অপরাধীরা আদৌ সাজা পাবে কি না তা নিয়ে অনিশ্চয়তা দেখা দিয়েছে। অপরাধীরা যাতে সাজা পায় সেজন্য সম্পূর্ণ মানবিক দিক থেকে পূর্ব মেদিনীপুরের মহিষাদল থানা এলাকা ঘাগরা গ্রামের বছর ৩৫ এর যুবক চিত্তরঞ্জন দাস  সাময়িক ভাবে স্বেচ্ছায় ফাঁসুড়ে হতে চেয়ে রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দকে চিঠি দিয়ে আবেদন জানিয়েছেন।পেশায় মালবাহী একটি চারচাকা গাড়ির চালক চিত্তরঞ্জন। প্রায় দশ বছর ধরে তিনি দেশের বিভিন্ন প্রান্তে গাড়ি নিয়ে যাওয়ার সূত্রে দেখেছেন বিভিন্ন রাজ্যের মহিলাদের নিরাপত্তাহীনতা। তিনি মনে করেন ধর্ষণের মত ঘৃণ্য কাজে যুক্তদের শাস্তি হওয়া দরকার। সমাজে বেঁচে থাকার তাদের কোনো অধিকার নেই। তাই তিনি সাময়িক ভাবে ফাঁসুড়ে হতে চেয়ে রাষ্ট্রপতিকে আবেদন জানিয়েছেন। এই কাজের জন্য তিনি কোনো পারিশ্রমিক ও চান না।

চিত্তরঞ্জন দাসের মা ছেলের এই মানবিক দিক দেখে খুবই খুশি। তিনি ছেলেকে আশীর্বাদ করেছেন সমাজের এ রকম অপরাধীদের শাস্তি দেওয়ার পদক্ষেপে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here