কালবৈশাখীর দাপটে লন্ডভন্ড আরামবাগ

গোপাল রায়, আরামবাগ, ২৮ মে: বুধবার সন্ধ্যায় কালবৈশাখী ঝড়বৃষ্টি লন্ডভন্ড করে দিল আরামবাগ। ঝড়ে গাছ পড়ে মৃত্যু হল এক ব্যক্তির। মৃতের নাম লালমোহন রায় গুপ্ত(৪০)। ঘটনাটি আরামবাগের হরাদিত্য এলাকায়। গুরুতর আহত হয়েছে চারজন। চারজনের মধ্যে ১ ব্যাক্তিকে আশঙ্কাজনক অবস্থায় ইতিমধ্যে কলকাতায় এসএসকেএম হাসপাতালে নিয়ে যাওয়া হয়েছে।

গতকালের ঝড়ে বেশ কয়েকটি বাড়ির টিনের চাল উড়ে যায়। ভেঙ্গে পড়ে বেশ কয়েকটি কাঁচা বাড়ি। এমনকি আরামবাগ পারুল রথ তলা ২ নম্বর ওয়ার্ডে পাকা বাড়ি ভেঙ্গে পড়েছে। তার পাশাপাশি বড় বড় গাছ, ইলেকট্রিক পোস্ট ভেঙ্গে পড়ে। সবজি ফসল ও ধানের ব্যাপক ক্ষতি হয়েছে। বুধবার সন্ধ্যা ছটা নাগাদ কালবৈশাখী ঝড়ে লন্ডভন্ড করে দেয় আরামবাগ মহকুমা। হরাদিত্য এলাকায় এক ব্যক্তি মুরগির দোকানে ছিলেন সেই সময় ঝড়ে গাছ পড়ে ওই ব্যক্তির মৃত্যু হয় বিভিন্ন এলাকায় গাছ পড়ে আহত হয় ৬ জন। খানাকুল এলাকায় বেশ কয়েকটি ঘরের চাল উড়ে গিয়েছে। বৃন্দাবনপুর এলাকায় রাস্তায় গাছ পড়ে যান চলাচল বন্ধ হয়ে যায়।

গোঘাটে কিছু কাঁচা বাড়ি ভেঙ্গে পড়ে। ওই সময় বহু মানুষ পরিবারের লোকজন দের নিয়ে বাড়ির বাইরে বেরিয়ে পড়ে।তারপ‌রেই পরপর পাঁচটি মাটির বা‌ড়ি প্রচন্ড ঝড় বৃষ্টিতে ভে‌ঙ্গে প‌ড়ে যায়। অন্যদিকে সবজি গাছের গোড়ায় জল জমে থাকায় ক্ষতির আশঙ্কায় রয়েছে এলাকার মানুষ। তার পাশাপাশি প্রচন্ড ঝড় বৃষ্টিতে ধান গাছ মাটিতে শুয়ে পড়েছে, গধান জমিতে জল জমেছে। এই ঝড়-বৃষ্টির জেরে কৃষকদের মাথায় হাত পড়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here