পুলওয়ামার ধাঁচে ২৬ জানুয়ারি বড় আত্মঘাতী হামলার ছক ফাঁস, গ্রেফতার ৫ জৈশ জঙ্গি

আমাদের ভারত, ১৭ জানুয়ারি: প্রজাতন্ত্র দিবসের আগে বড়সড়ো সন্ত্রাসবাদী হামলার ছক ভেস্তে দিল পুলিশ। পুলওয়ামা ধাঁচে ২৬ জানুয়ারির শ্রীনগরে একটা বড় আত্মঘাতী হামলার ছক কষে ছিল পাক মদদপুষ্ট জঙ্গি সংগঠন জৈশ ই মহম্মদ। গোপন সূত্রে খবর পেয়ে জঙ্গিদের গোপন ডেরায় অভিযান চালায় পুলিশ।

পুরওয়ামার মতো বিপর্যয়ের চেষ্টায় ছিল জঙ্গিরা বলে পুলিশের দাবি। কিন্তু তা রুখে দিতে পেরেছে পুলিশ। গ্রেপ্তার করা হয়েছে ৫ জঙ্গিকে। উদ্ধার করা হয়েছে বিপুল অস্ত্র ও বিস্ফোরক।

ধৃত ৫ জঙ্গি আইজাজ আহমেদ, ওমর হামিদ শেখ, ইমতিয়াজ আহমেদ, সাহিল ফারুক গজল, নাসির আহমেদ মির। জানা গেছে এরা সকলেই প্রশিক্ষিত ফিঁদায়ে।

২৬ জানুয়ারি বড় হামলার অপেক্ষায় ছিল তারা। সে কথা স্বীকার করেছে তারা। আবারো একটি পুলওয়ামার মতো গণহত্যা চালিয়ে ভারতীয় সেনা ও ভারত সরকারকে শিক্ষা দিতে চেয়েছিল তারা।

জঙ্গিদের ডেরা থেকে উদ্ধার হয়েছে দুটি বিস্ফোরক বোঝাই জ্যাকেট, ১৪৩ টি জিলেটিন স্টিক, তিনটি হিটারের মাপের সাতটি ভারি বিস্ফোরক। ৪২ টি ডিটোনেটর বিপুল অস্ত্র ও বিস্ফোরক।

পুলিশ সূত্রে জানা গেছে জঙ্গিরা আত্মঘাতী হামলা চালানোর ছক কষে ছিল। দুদিন আগে বহু জায়গায় চালু হয়েছে নিয়ন্ত্রিত ইন্টারনেট ব্রডব্যান্ড পরিষেবা। তবে পুরোদমে ইন্টারনেট চালু হলে জঙ্গি তৎপরতা আরো বাড়তে পারে বলে আশঙ্কা সেনাবাহিনী ও গোয়েন্দাদের। আশঙ্কা করা হচ্ছে একাধিক জায়গায় লুকিয়ে রয়েছে জঙ্গিদের একাধিক মডিউল। নির্দেশ পেলেই হতে পারে হামলা চালাতে পারে তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here