গোমূত্র থেকে ক্যান্সারের ওষুধ তৈরি করতে চলেছে সরকার, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

গোমূত্র থেকে ক্যান্সারের ওষুধ তৈরি করতে চলেছে  সরকার, জানালেন কেন্দ্রীয় মন্ত্রী

আমাদের ভারত,৮ সেপ্টেম্বর:গোমূত্রের উপযোগিতা নিয়ে আবার শুরু হল তুমুল বিতর্ক। লোকসভা নির্বাচনের সময় বিজেপি সাংসদ সাধ্বী প্রজ্ঞা বলেছিলেন গোমূত্র খেয়ে তার ক্যান্সার নিরাময় সম্ভব হয়েছে। এবার তার কথাকে সীলমোহর দিলেন কেন্দ্রের আরেক মন্ত্রী। জানালেন ক্যান্সার নিরাময়ে গোমূত্র ব্যবহার করে ওষুধ তৈরির চেষ্টা করেছে কেন্দ্রীয় সরকার। আয়ুষ্মান ভারত যোজনার আওতায় এই কাজ শুরু করা হয়েছে।

তামিলনাড়ুরতে একটি অনুষ্ঠানে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রকের রাষ্ট্রমন্ত্রী অশ্বিনী কুমার বলেন, বিভিন্ন রকমের ওষুধ বিশেষত ক্যান্সার নিরাময়ের ওষুধ গোমূত্র দিয়ে তৈরি হচ্ছে। কেন্দ্র সরকারের উদ্যোগে বিষয়টি নিয়ে গবেষণার কাজ করছে। আয়ুষ্মান ভারতের আওতায় থেকেই এই কাজ চলছে। ২০৩০ এর মধ্যে এরজন্য সময় সীমা বরাদ্দ করা হয়েছে।

কেন্দ্রীয় মন্ত্রীর মন্তব্য নিয়ে শুরু হয়েছে বিতর্ক। সমালোচকরা বলছেন, এপর্যন্ত কোনো বৈজ্ঞানিক পরীক্ষাতে গোমূত্রের কার্যকারিতা প্রমাণিত হয়নি। সে ক্ষেত্রে কেন্দ্রীয় সরকার ক্যান্সার সারানোর ওষুধ বানানোর পথে কিভাবে গোমূত্রকে ব্যবহার করার পথে হাঁটছে? তা নিয়ে প্রশ্ন তুলেছেন অনেকেই।

ভোপালে সাংসদ সাদী প্রজ্ঞা বলেছিলেন, “আমার একসময় ক্যান্সার হয়েছিল। নিয়মিত গোমূত্র সেবন করে এবং তার সাথে কয়েকটি আয়ুর্বেদিক ঔষধ খেয়ে আমি সুস্থ আছি।”

এরপর উত্তরাখণ্ডের মুখ্যমন্ত্রী ত্রিবেন্দ্র সিং রাওয়াত বলেছিলেন, গরুই একমাত্র যে প্রচুর অক্সিজেন ছাড়ে। গরুর কাছাকাছি বসবাস করলে যক্ষ্মা রোগের নিরাময় হয়।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

four + 2 =

amaderbharat.com

Welcome To Amaderbharat.com, Get Latest Updated News. Please click I accept.