বড়ঞাতে যুব তৃণমূল সভাপতির উদ্যোগে হাসি ফুটলো কলেজ পড়ুয়া ছাত্রীর মুখে

আমাদের ভারত, কান্দি, ১২ আগস্ট: মুর্শিদাবাদ জেলার বড়ঞা থানার অন্তর্গত পাঁচথুপি গ্ৰামের বাসিন্দা গোপাল চন্দ্র। স্থানীয় বাজারে লটারি টিকিটের ব্যবসা করে দুই মেয়েকে নিয়ে চলে নিত্য দিনের জীবনকাহিনী। তবে বর্তমান পরিস্থিতিতে ও লকডাউনের কারনে ব্যাপক আথিক সংকটের মধ্য পড়ে কোনওরকমে দিন কাটছিল ছোট্ট এই পরিবারটির। শত বাধা পেরিয়ে অবশেষে কালো অন্ধকার কাটিয়ে আশার আলো জুগিয়েছে তার মেয়ে ঋতু চন্দ্র। ৪৪৮ নম্বর পেয়ে এবছর উচ্চমাধ্যমিক পরীক্ষায় স্কুলের অনান্য পড়ুয়াদের চেয়ে এগিয়ে গেছে ঋতু চন্দ্র। তবে বর্তমান পরিস্থিতিতে ও অর্থের অভাবে প্রায় বন্ধের পথে এগিয়ে যাচ্ছিল পড়াশোনা।

এই পরিবারটির সংকটের কথা জানতে আজ যুব দিবসের দিনে ওই ছাত্রীর বাড়িতে গিয়ে তাঁর কলেজ ভর্তির সমস্ত খরচ বাবদ ১০ হাজার টাকার আর্থিক সাহায্য করে আগামীতে ঋতু চন্দ্রের পড়াশোনার সমস্ত খরচের দায়িত্বভার গ্রহণ করলেন বড়ঞা ব্লক যুব সভাপতি তথা পঞ্চায়েত সমিতির পুর্ত কমার্ধ্যক্ষ মাহে আলম। তাঁর সঙ্গে ছিলেন বড়ঞা ব্লকের পাঁচথুপি যুব নেতা বাবাই চোধুরী।

অসহায় ও সংকটময় পরিস্থিতিতে এলাকার নেতাকে বাড়ির দাদা হিসাবে পেয়ে গর্বিত এই কলেজ পড়ুয়া সহ অসহায় ওই লটারি বিক্রেতা বাবা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here