রেশন ডিলারের গুদামে হামলা, ডিলারকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা

আমাদের ভারত, বারুইপুর, ২৯ এপ্রিল: লকডাউনের ফলে সারা দেশের বেশিরভাগ মানুষ খাদ্য সংকটে ভুগছেন, আর সেই সময় রেশনের চাল চুরি করে অন্যত্র বিক্রি করে দেওয়ার অভিযোগ উঠল এক রেশন ডিলারের বিরুদ্ধে। এলাকার মানুষকে তাদের ন্যায্য রেশন না দিয়ে রাতের অন্ধকারে সেই রেশনের চাল অন্যত্র পাচার করে দেওয়ার অভিযোগ উঠেছে রেশন ডিলারের বিরুদ্ধে। অভিযুক্ত রেশন ডিলারের নাম বাবলু সরদার। রাতের অন্ধকারে সেই চাল পাচারের সময় তা হাতেনাতে ধরে ফেলেন স্থানীয় মানুষজন। এই ঘটনাকে কেন্দ্র করে উত্তেজনা ছড়ায় এলাকায়। মঙ্গলবার সন্ধ্যায় ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগণার বারুইপুর থানার অন্তর্গত বেগমপুর কাটাখাল এলাকায়।

এলাকাবাসীদের অভিযোগ, দিনের পর দিন এলাকার মানুষকে তাদের প্রাপ্য ঠিকমতো না দিয়ে রেশনের চাল অন্যত্র বিক্রি করে দিচ্ছেন এই রেশন ডিলার। লকডাউনের সময় ও এলাকার সাধারণ মানুষকে তার প্রাপ্য দিচ্ছেন না অভিযুক্ত বাবলু সরদার। মঙ্গলবার রাতের অন্ধকারে যখন রেশনের চাল অন্যত্র পাচার করা হচ্ছিল তখন এলাকার মানুষজন তা হাতেনাতে ধরে ফেলেন। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় উত্তেজনা ছড়ায়। অভিযুক্তকে আটকে রেখে চলে বিক্ষোভ। উত্তেজিত জনতা অভিযুক্তের রেশনের গুদামে ভাঙ্গচুরও করে।

ঘটনার খবর পেয়ে বারুইপুর থানার পুলিশ এসে পরিস্থিতি সামাল দেওয়ার চেষ্টা করে। আটক করা হয় অভিযুক্ত রেশন ডিলারকে। পুলিশের গাড়িতে করে তাকে থানায় নিয়ে আসার সময় স্থানীয় মানুষজন অভিযুক্তকে পুলিশের হাত থেকে ছিনিয়ে নেওয়ার চেষ্টা করে। এই ঘটনাকে কেন্দ্র করে এলাকায় ব্যাপক উত্তেজনা ছড়ালে বারুইপুর থানার বিশাল পুলিশ বাহিনী গিয়ে পরিস্থিতি সামাল দেয়। ঘটনার তদন্ত শুরু করেছে পুলিশ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here