করোনাকে টেক্কা দিতে নিজের হাতে প্রতিমা গড়ে পুজো করবে নবম শ্রেণির ছাত্র অভ্রনীল

স্বরূপ দত্ত, উত্তর দিনাজপুর, ১৮ অক্টোবর: অতিমারি করোনার কোপে বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। দলে দলে ভিড় জমিয়ে পুজো দেখা হৈ হুল্লোড় করা এবারে আটকে দিয়েছে করোনা। তাই পুজোর আবহ বাড়িতেই গড়ে তুলতে রায়গঞ্জ শহরের পশ্চিম বীরনগরের ছোট্ট অভ্রদীপ নিজে হাতে ছোট্ট দূর্গা প্রতিমা তৈরি করে পুজোয় মেতে উঠতে চাইছে। টিফিনের পয়সা বাঁচিয়ে তৈরি করেছে দুফুটের মৃন্ময়ীর মূর্তি। করোনা আবহে এবার বাইরে পুজো দেখতে অনেক বিধিনিষেধ থাকায় নিজের বাড়িতেই দুর্গা প্রতিমা তৈরি করে পুজোর আনন্দ উপভোগ করতে চায় রায়গঞ্জ করোনেশন হাইস্কুলের নবম শ্রেণির ছাত্র অভ্রনীল সাহা। ছেলের এই প্রতিভা ও উৎসাহকে সহযোগিতা করে চলেছেন অভ্রনীলের বাবা মা।

করোনার কারনে এবার রায়গঞ্জ শহরে পুজো সেভাবে হচ্ছে না। কয়েকটি পুজো হলেও মন্ডপে ভিড় করে ঠাকুর দেখার আনন্দ বাদ সেধেছে করোনা। বিশেষজ্ঞদের মতে পুজোর ভিরে করোনার সংক্রমণ বৃদ্ধি ঘটবে। তাহলে কি এবার পুজোর আনন্দ হবে না! তাই এবছর পুজোর আনন্দ উপভোগ করতে নিজের বাড়িতেই দুর্গা প্রতিমা তৈরি করছে রায়গঞ্জ শহরের পশ্চিম বীরনগরের বাসিন্দা নবম শ্রেণির ছাত্র অভ্রনীল সাহা।

নিজেই তৈরি করেছে দুই ফুটের মৃন্ময়ীর মূর্তি। বাবা মা আত্মীয়স্বজন যে যখন যা টাকা পয়সা তাকে দিয়েছে সেটা জমিয়েই বাড়িতেই পুজোর আয়োজন করছে সে। প্রায় এক মাস সময় ধরে মাটি কাদা রঙ তুলি দিয়ে সে তৈরি করেছে দুফুটের প্রতিমা। আর তা দিয়েই পূজো হবে অভ্রনীলের বাড়িতে। অভ্র জানিয়েছে, বাড়িতে পুজো করে সে নিরাপদ থাকতে পারবে ভয় থাকবে না।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here