কিছু গোষ্ঠী মানুষের মনে বিষ ঢালার কাজ করছে, তার পরিনাম শাহিনবাগ, দিল্লির হিংসা: বাবা রামদেব

আমাদের ভারত,৮ মার্চ:কিছু গোষ্ঠী মানুষের মনে বিষ ঢালার কাজ করছে, তার পরিনাম শাহিনবাগ, দিল্লির হিংসা, দেশের সাম্প্রতিক পরিস্থিতি নিয়ে এমনটাই মন্তব্য করেছেন যোগগুরু বাবা রামদেব। তার মতে এই ঘটনার জন্য কোন একজন দায়ি নয়।

শাহিনবাগ এবং তার পরবর্তী সময়ে দিল্লির হিংসা নিয়ে বাবা রামদেবকে প্রশ্ন করা হলে, তিনি বলেন, “আমি কোন একজন কে দায়ী করব না। ছোট ছোট বেশ কিছু গোষ্ঠী রয়েছে যারা ভিন্ন ভিন্ন মতাদর্শ, মতবাদ নিয়ে মানুষের মনে বিষ ঢালার কাজ করছে। আপনি কোন একজন ব্যক্তি বা কোন একটি সংস্থা ও সংগঠনকে দায়ী করতে পারেন না। বিচারধারার নামে, ধর্মবিশ্বাসের নামে, আস্থার নামে বিরোধ তৈরি করে একে অপরের মনে যে বিষ ঢাল হচ্ছে তারই পরিনাম শাহিনবাগ, তারা পরিনাম দিল্লির হিংসা।

বাবা রামদেব আরও বলেন এই বিষয়টিকে গুরুত্ব দিয়ে অনুধাবন করতে হবে। এই হিংসা কখনো কাম্য নয় । বিষ কিভাবে ডাইলিউট করা যায় তা আমাদের ভাবতে হবে।

প্রসঙ্গত উল্লেখ্য সিএএ বিরোধী ও সমর্থকদের সংঘর্ষের ব্যপক উত্তপ্ত হয়ে ওঠে রাজধানীর একটা বড় অংশ। এখন পর্যন্ত দিল্লির উত্তর-পূর্বে ছড়িয়ে পড়া হিংসায় ৫৩ জনের মৃত্যু হয়েছে বলে জানা গেছে। আহত হয়েছেন ৩০০-র বেশি মানুষ।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here