শেষ হল বালিগঞ্জ গভর্নমেন্টের প্রাক্তনীদের পুনর্মিলন ২০২৩

অশোক সেনগুপ্ত, আমাদের ভারত, কলকাতা, ২২ জানুয়ারি: রবিবার শেষ হল বালিগঞ্জ রাষ্ট্রীয় বিদ্যালয়ের প্রাক্তনীদের ২০২৩-এর পুনর্মিলন। অন্যান্য বছরের তুলনায় এবার বিভিন্ন ধরণের ক্রীড়া ও সাংস্কৃতিক কার্যক্রম হয়েছে অপেক্ষাকৃত বেশি। বিদ্যালয়ের প্রাক্তনী সংগঠনের সাধারণ সম্পাদক যুধাজিৎ মুখার্জী জানান, অন্তত দেড় মাস ধরে পর্যায়ক্রমে চলেছে এগুলো।

রবিবারের সান্ধ্য অনুষ্ঠানের শুরুতে ছিল যন্ত্রসঙ্গীত। পরিবেশনা করেন শৌভিক বন্দ্যোপাধ্যায় ও সহযোগী শিল্পীবৃন্দ। আলোচনা সভার বিষয় ছিল বিবর্তনের আলোয়: ফুটবল বিশ্বকাপ ও ভারতীয় ফুটবলের ধারা। এতে অংশ নেন, দুলাল দে (যুগ্ম ক্রীড়া সম্পাদক সংবাদ প্রতিদিন), জয়ন্ত চক্রবর্তী (বিশিষ্ট সাংবাদিক নিউজ বর্তমান), সুস্মিতা গঙ্গোপাধ্যায় (স্পোর্টস ইনচার্জ উত্তরবঙ্গ সংবাদ), অর্চিস্মান ভাদুড়ি (টাইমস অফ ইণ্ডিয়া), মুণাল চট্টোপাধ্যায় (আজকাল) ও দুই প্রাক্তন ফুটবল তারকা আলভিটো ডিকুনহা ও নাসিম আখতার।

এর পর ছিল ‘সুর সপ্তকে পঞ্চম’— বিদ্যালয়ের উজ্জ্বল প্রাক্তনী রাহুল দেব বর্মনের কালজয়ী কিছু সুর সৃষ্টির সঙ্গীতময় উপস্থাপনায় অরিত্র ও সিসপিয়া। অনুষ্ঠান সঞ্চালনায় ছিলেন প্রাক্তনী সঞ্জয় দাশগুপ্ত (১৯৮৭)।

এর আগে, শনিবার সন্ধ্যায় মূল অনুষ্ঠানে ছিল প্রদীপ প্রজ্জ্বলনের মাধ্যমে উদ্বোধন, পুরস্কার বিতরণ এবং প্রারম্ভিক ভাষণ। প্রদীপ্তা চক্রবর্তীর সঙ্গীত পরিবেশনা, আর জে রয়ের বাংলা শব্দের মজার খেলা ‘শব্দবাজি’, ‘দোহার’-এর ‘মেঠোগানের সুরে সুরে’।

এই বিদ্যালয়ের পড়ুয়ারা ছড়িয়ে গিয়েছেন বিশ্বময়। তিন বছর আগেই শুরু হয়েছে এর শতবর্ষ উদযাপনের প্রস্তুতিপর্ব। ২০২৬-এ স্কুলটি পা দেবে শতবর্ষে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here