বলবিন্দর সিংয়ের ফের পুলিশি হেফাজত! পরিকল্পনা করে তাঁকে আদালতে পেশ করা হয়েছে, অভিযোগ আইনজীবীর

রাজেন রায়, কলকাতা, ১১ অক্টোবর: বিজেপি-র ‘নবান্ন চলো’ অভিযানে বেআইনি অস্ত্র রাখার অভিযোগে ধৃত বলবিন্দর সিং ইতিমধ্যেই রাজনৈতিক ইস্যু হয়ে গিয়েছেন। গ্রেফতারের সময়ে তার পাগড়ি খুলে দেওয়া নিয়ে রাজ্য প্রশাসনের বিরুদ্ধে আক্রমণে নেমেছেন বিরোধী রাজনৈতিক দলের নেতারা। শুক্রবার তাঁকে আদালতে পেশ করা হলে তাঁর তিন দিনের পুলিশ হেফাজত হয়। কিন্তু তার আগের পুলিশ হেফাজত শেষ হওয়ার একদিন আগেই রবিবার তাঁকে আদালতে পেশ করে ফের ৮ দিনের হেফাজতে নিল পুলিশ।

বলবিন্দরের আইনজীবীর দাবি, এটা আসলে ওই যুবককে হেফাজতে রেখে দেওয়ার আইনি ষড়যন্ত্র। ছুটির দিন আসল বিচারক থাকেন না। তাই দায়িত্বপ্রাপ্ত বিচারক বেশি সওয়াল জবাব শুনতে আগ্রহী হন না। সেই কারণে পরিকল্পনা করে বলবিন্দরকে আদালতে পেশ করা হয়েছে। রাজনৈতিক প্রতিহিংসার শিকার করে বলবিন্দরকে সাজানো মামলায় ফাঁসানো হচ্ছে। ২ দিন পুলিশ হেফাজতে থাকার সময় বলবিন্দরকে মারধরও করা হয়েছে। তাঁর পায়ে মারের চিহ্নও রয়েছে।

এদিন ধৃত বলবিন্দর–সহ ৩ জনকে ১০ দিনের জন্য নিজেদের হেফাজতে চেয়ে আদালতে আবেদন করে পুলিশ। কিন্তু, আদালত তা খারিজ করে ৮ দিনের পুলিশ হেফাজতের নির্দেশ দিয়েছে। ১৯ অক্টোবর ফের বলবিন্দর সিংকে পেশ করা হবে আদালতে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here