নন্দীগ্রামে দুঃস্থ ছাত্র-ছাত্রীদের পাশে বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতি

আমাদের ভারত, নন্দীগ্রাম, ১১ মে : বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে বর্তমান করোনা অতিমারিতে লক ডাউনের ফলে কাজ হারানো অসহায় মানুষের পাশে দাঁড়ানোর পরিকল্পনা নিয়েছে। তাই কর্মসূচিরর অঙ্গ হিসাবে সমিতির পূর্ব মেদিনীপুর জেলা কমিটির তত্ত্বাবধানে আজ নন্দীগ্রাম পূর্ব দক্ষিণ ও পশ্চিম চক্রের উদ্যোগে ৮০জন দুঃস্থ ছাত্র ছাত্রীর পরিবারবর্গের হাতে খাদ্য ও পাঠ্য সামগ্ৰী তুলে দেওয়া হয়েছে।

টেঙ্গুয়া, চৌরঙ্গী, কাঞ্চন নগর এই তিনটি জায়গায় একই দিনে এই কর্মসূচি পালিত হয়। এই অনুষ্ঠানগুলিতে উপস্থিত ছিলেন সমিতির জেলা কমিটির সদস্য এবং নন্দীগ্রাম পূর্ব দক্ষিণ ও পশ্চিম চক্রের সম্পাদক যথাক্রমে উত্তম দেবনাথ, চন্দন মন্ডল ও সুজয় জানা। এছাড়া উপস্থিত ছিলেন প্রগতি খাটুয়া, প্রশান্ত বেরা, শুভ্র নীল দাস, পঙ্কজ কর, কবিতা জানা কামিল্যা, স্মিগ্ধা প্রামাণিক, সেখ সামিম, সেখ নাসিম, শিবপ্রসাদ গিরি।
বঙ্গীয় প্রাথমিক শিক্ষক সমিতির পক্ষ থেকে জানানো হয়েছে, সমিতির উদ্যোগে আগামী ১৩ মে সারা বাংলা দাবি দিবস পালনের আহ্বান জানানো হয়েছে। ওই দিন মুখ্যমন্ত্রী সহ জেলা ও সার্কেলের দপ্তরে দপ্তরে দাবি সম্বলিত স্মারকলিপি প্রদানের কর্মসূচি নেওয়া হয়েছে। ওই দাবি পত্রে –কেবল চাল আলু নয় ছাত্র ছাত্রীদের দুবেলা পুষ্টিকর খাদ্য সরবরাহ, উপযুক্ত মানের মডেল আ্যক্টিভিটি টাস্ক তৈরী এবং ছাত্র ছাত্রীদের কাছে পৌঁছে দেওয়া, মিড ডে মিলের রাঁধুনিদের সাম্মানিক ও খাদ্য দ্রব্য সরবরাহ, প্রথম শ্রেণি থেকে পাশ ফেল চালু সহ কয়েকটি দাবি তোলা হবে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here