কপ্টার দুর্ঘটনায় কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড়ের মৃত্যু

তারক ভট্টাচার্য

আমাদের ভারত, ২৭ জানুয়ারি: কপ্টার দুর্ঘটনায় প্রাণ হারালেন কিংবদন্তি বাস্কেটবল খেলোয়াড় কোবে ব্রায়ান্ট (৪১)। রবিবার গভীর রাতে এস-৭৬ হেলিকপ্টারে চেপে মেয়েকে নিয়ে তিনি একটি বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন। সেই সময় পশ্চিমে কালাবাসাস শহরের কাছে একটি পাথুরে জমিতে কপ্টারটি ভেঙ্গে পড়ে। সঙ্গে সঙ্গে তাতে আগুন ধরে যায়। সব যাত্রীর মৃত্যু হয়। যাত্রীদের মধ্যে রয়েছে কোবের মেয়ে, ১৩ বছরের জিয়ানাও। খবর পেয়েই দুর্ঘটনাস্থলে জড় হন কয়েকশো মানুষ। তাঁদের অনেকেই কোবের জার্সি পরেছিলেন। ঘটনায় শোকস্তব্ধ ক্রীড়ামহল।

এই ঘটনায় লস এঞ্জেলসের কাউন্টি শেরিফ অ্যালেক্স ভিলানুয়েভা জানিয়েছেন, কপ্টারে মোট ৯ যাত্রী ছিলেন। তার মধ্যে একজন পাইলট। সকাল ১০টা নাগাদ কপ্টারটি ভেঙে পড়ে। যেখানে ওই কপ্টার ভেঙে পড়েছে, জায়গাটি অত্যন্ত দুর্গম। তাই উদ্ধারকাজে বেশ কয়েকদিন লেগে যাবে। ১৮ বছর বয়সেই সবার নজরে এসেছিলেন এই বাস্কেটবল তারকা। টানা ২০ বছর তিনি লস এঞ্জেলস লেকার্সের হয়ে খেলেছেন। তার মধ্যে ১৮ বছর অল-স্টার টিমে খেলে পাঁচবার এনবিএ চ্যাম্পিয়নশিপে জয়ী হয়েছেন।

মার্কিন প্রশাসন সূত্রে খবর, যে কপ্টারে চেপে কোবে বাস্কেটবল ম্যাচ দেখতে যাচ্ছিলেন,তা ১৯৯১ সালে তৈরি। ডজার স্টেডিয়াম পেরিয়ে কপ্টারটি বোয়েল হাইটস পেরোয়। সকাল ১০টার কিছু পড়ে কপ্টারটি ভেঙ্গে পড়ে, তাতে আগুন লেগে যায়। খবর পেয়ে ৫৬ জন দমকলকর্মী ঘটনাস্থলে পৌঁছলেও, কোবে ও তাঁর সঙ্গীদের বাঁচানো সম্ভব হয়নি।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here