“বাংলার আবাস যোজনাই চলবে”, সুর চড়ালেন মমতা

আমাদের ভারত, ২৭ জুন: বাংলার আবাস যোজনাই চলবে। দরকারে দিল্লি যাব। প্রধানমন্ত্রী আবাস যোজনার নাম বদলে বাংলার আবাস যোজনা করা নিয়ে বিতর্কে সুর চড়ালেন মমতা বন্দ্যোপাধ্যায়। সোমবার বর্ধমানে কৃষক বন্ধু প্রকল্পের আর্থিক সহায়তার অনুষ্ঠান মঞ্চ থেকে বিজেপির বিরুদ্ধে সরব হন মুখ্যমন্ত্রী।

মুখ্যমন্ত্রী দাবি করেছেন, বাংলার আবাস যোজনার নাম একই থাকবে। দরকার পড়লে তিনি দিল্লিতে দরবার করবেন। কেন্দ্রীয় প্রকল্পের নাম বদলে সাধারণ মানুষকে ভুল বোঝাচ্ছে রাজ্য সরকার। এই অভিযোগে সরব হয়েছেন বিজেপি নেতারা। এই অভিযোগের প্রেক্ষিতেই কেন্দ্রের তরফে রাজ্যকে জানানো হয়েছিল আবাস যোজনায় প্রধানমন্ত্রীর নাম যুক্ত না করলে কেন্দ্র এই প্রকল্পের টাকা দেবে না। ফলে বাংলা আবাস যোজনা নিয়ে চলা বিতর্কে আজ সরব হন মুখ্যমন্ত্রী।

অভিযোগের সুরে তিনি বলেন, “বাংলার বাড়ি, বাংলার সড়ক যোজনার টাকা আটকে রাখা হচ্ছে। আমি সাংসদদের একটি প্রতিনিধিদল পাঠিয়েছিলাম দিল্লিতে। দেখি তারপরে কি করছে। তা না হলে আমাকেও দিল্লি যেতে হতে পারে। এগুলো সমাধান করতে হবে।” এখানেই থেমে যাননি মমতা। তিনি বলেন, “যে কোনো রাজ্যের নিজের নামে বাড়ি থাকতে পারে। গুজরাটে গুজরাটের নামে থাকবে, উত্তরপ্রদেশের উত্তরপ্রদেশের নামে যদি থাকতে পারে, রাজস্থানে রাজস্থানের নামে যদি থাকতে পারে, তাহলে বাংলার নামে থাকলে আপত্তি কিসের?”

মমতা বন্দ্যোপাধ্যায় কটাক্ষ করে বলেন, “নির্বাচনের সময় ভাগাভাগির রাজনীতি করবেন, পরে বাংলার নামটা হলে আপত্তি। বাংলার আবাস যোজনার টাকা দেওয়া হবে না। রাস্তার টাকা দেওয়া হবে না। ১০০ দিনের কাজের টাকা দেওয়া হবে না। আমি বারবার বাংলার কথা বলব। দেশের কথা বলব। বাংলার বাড়ি চলবেই।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here