কেন্দ্রীয় নির্বাচন কমিশনে অভিযোগ বিজেপির, ভাবানীপুর কেন্দ্রে ৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী, সব বুথে মাইক্রো অবজারভার দাবি

আমাদের ভারত, ২৮ সেপ্টেম্বর: দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের কাছে মঙ্গলবার অভিযোগ জানাল বিজেপির প্রতিনিধি দল। সোমবার ভবানীপুরের শেষ দিনের প্রচারে দিলীপ ঘোষের উপর হামলা নিয়ে অভিযোগ করে বিজেপি। সুষ্ঠু নির্বাচনের জন্য সেখানে ৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী ও প্রতি বুথে মাইক্রো অবজারভার সহ একাধিক দাবি জানিয়েছে বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল।

সোমবার ভবানীপুরের প্রচারে দিলীপ ঘোষের উপর আক্রমণের অভিযোগ তুলে রাজ্য নির্বাচন কমিশনের দ্বারস্থ হয়েছে বিজেপির প্রতিনিধিরা। সেখানে তারা ভবানীপুর উপনির্বাচনের দিন ১৪৪ ধারা জারি করার আবেদন জানিয়েছে। এরপর মঙ্গলবার বিজেপির কেন্দ্রীয় প্রতিনিধি দল দিল্লিতে কেন্দ্রীয় নির্বাচন কমিশনের সঙ্গে দেখা করে যে একগুচ্ছ দাবি জানায়, তার অন্যতম উপনির্বাচনে প্রতিটি বুথে যেনো কমিশন মাইক্রো অবজারভারের ব্যবস্থা করে। এছাড়াও তারা জানিয়েছে এই আক্রমণের ঘটনার সঙ্গে যুক্ত সব আধিকারিকের বিরুদ্ধে নির্বাচন কমিশনকে ব্যবস্থা নিতে হবে। তারা জানিয়েছে নির্বাচন কমিশন ব্যবস্থা নিলে একমাত্র তখনই স্বচ্ছ নির্বাচন সম্ভব।

শুধু ভবানীপুর কেন্দ্রেই ৪০ কোম্পানি কেন্দ্রীয় বাহিনী মোতায়েনের দাবি জানিয়েছে তারা। কমিশনের সাথে দেখা করে বেরিয়ে এসে প্রতিনিধি দলের তরফে জানানো হয়, সোমবারের ঘটনার পর রাজ্য সরকার যে রিপোর্ট পেশ করেছে, তাতে বলা হয়েছে ঘটনার সঙ্গে যুক্ত আটজনকে গ্রেপ্তার করা হয়েছে। কিন্তু তাদের অভিযোগ এখনও পর্যন্ত রাজ্যের তরফে যে পদক্ষেপ করা হয়েছে তা সদর্থক নয় এবং সেই কারণেই ভরসা রাখতে পারছে না তারা। প্রতিনিধি দল আরো জানায়, পশ্চিমবঙ্গে হিংসা এবং নির্বাচনে সদর্থক হয়ে গেছে। সব নির্বাচনকেই হিংসার মাধ্যমে প্রভাবিত করার চেষ্টা হয়। তাই হিংসা রুখতে নির্বাচন কমিশনকেই উপযুক্ত ব্যবস্থা নিতে হবে বলেও দাবি করেছেন তারা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here