“হিন্দুদের জন্যেই বেঁচে আছে ভারত, তাই তাদের জন্যই অগ্রাধিকার দিয়ে কাজ করতে হবে”: ভাইয়াজি যোশী

11

আমাদের ভারত, ৯ ফেব্রুয়ারি:”ভারত নামক ভাবধারার সঙ্গে যারা নিজেদের অঙ্গাঙ্গী ভাবে জড়াতে চান সবার আগে তাদের হিন্দুদের জন্যই কাজ করতে হবে।” এমনটাই মন্তব্য করলেন রাষ্ট্রীয় স্বয়ংসেবক সংঘের সাধারণ সম্পাদক সুরেশ ভাইয়াজি যোশী। একই সঙ্গে তাঁর দাবি এই জাতির মূলে রয়েছে হিন্দুরাই। হিন্দুত্বের কথা বিশ্ব দরবারে তুলে ধরতে হবে।

গোয়াতে আরএসএসের দুদিনের “বিশ্বগুরু ভারত” অনুষ্ঠান চলছে। সেখানে বক্তব্য রাখতে গিয়ে ভাইয়াজি যোশী হিন্দুদের ওপর গুরুত্ব আরোপ করেন। যোশী বলেন, হিন্দুদের থেকে ভারতকে আলাদা করা যাবে না। ভারত যদি এখনও অবধি বেঁচে আছে তাহলে তা হিন্দুদের জন্য। হিন্দুরাই এই জাতির মূলে। আর এই দেশের জন্য যারা কাজ করতে চান তাদের প্রথমে হিন্দু সম্প্রদায়ের জন্য কাজ করতে হবে।

একইসঙ্গে ভাইয়াজি যোশী বলেন, “হিন্দুদের জন্য, হিন্দু সম্প্রদায়ের জন্য সর্বোপরি হিন্দুদের শক্তিশালী করে তুলতে হিন্দু সমাজকে আরোও সজাগ করে তুলতে হবে।

এই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গোয়ার মুখ্যমন্ত্রী প্রমোদ সাওয়ান্ত। তিনিই বরণ করে নেন সংঘের সম্পাদক ভাইয়াজি যোশীকে। ভাইয়াজি বলেন, মহান সভ্যতা থেকে এই দেশে এসেছেন হিন্দুরা। ভারতের সব চড়াই-উতরাইয়ের পর্ব একমাত্র হিন্দুরাই খুব কাছ থেকে চাক্ষুষ করেছে। তাঁর কথায়, ভারত কখনো শেষ হয়ে যাবে না। এত বঞ্চনা সহ্য করেও সবসময়ই শিখরে পৌঁছেছে হিন্দুরা। ভারত অনন্তকাল ধরে ছিল এবং চিরকাল থেকেও যাবে। আর সেদিন দিক থেকে হিন্দু সমাজের কোন মৃত্যু হবে না।

একইসঙ্গে হিন্দু সমাজকে কী করে বিশ্ব দরবারে ছড়িয়ে দেওয়া যেতে পারে সে প্রসঙ্গ তুলে ধরেন তিনি। গোটা বিশ্বের সামনে এই শিক্ষা পৌঁছে দেওয়ার দায়িত্ব এবং কর্তব্য আমাদের রয়েছে। তিনি বলেন, বেশ কিছু সম্প্রদায়ের এই ধারণা রয়েছে যে তাদের ধর্মই একমাত্র পথ। কিন্তু আমাদের এখন বলার সময় এসে গেছে “তোমাদের একটা পথ কিন্তু তার সঙ্গে আমাদেরও এই পথ রয়েছে।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here