কলকাতা ও শহরতলি রাজ্য

বুলবুল মোকাবিলায় সুন্দরবন অঞ্চলে উদ্ধারকাজ শুরু করল ভারত সেবাশ্রম সংঘ

আমাদের ভারত, কলকাতা, ৯ নভেম্বর: বুলবুলের প্রভাবে যে কোনো ধরনের ক্ষয়ক্ষতি রুখতে উদ্ধার কাজে নেমে পড়ল ভারত সেবাশ্রম সংঘ। শুক্রবার সংঘের প্রধান কার্যালয় কলকাতার বালিগঞ্জ থেকে স্বামীজি এবং স্বেচ্ছাসেবক দল সুন্দরবনের সাগরদ্বীপের বিস্তীর্ণ এলাকায় রওনা দেন। শনিবার সকাল থেকেই তারা বিভিন্ন জায়গায় আটকে থাকা পর্যটক এবং বাসিন্দাদের উদ্ধার কাজ শুরু করে দেন।

ইতিমধ্যেই দুশোর বেশি মানুষকে বিভিন্ন বিপদজনক জায়গা থেকে উদ্ধার করে কাকদ্বীপের 8 নম্বর লটে ভারত সেবাশ্রম সংঘের কার্যালয়ে রাখা হয়েছে। পাশাপাশি গঙ্গাসাগর সহ সুন্দরবনের অন্যান্য অঞ্চলে সংঘের কার্যালয় থেকে উদ্ধার কাজ এবং শুকনো খাবার বিতরণের কাজ এদিন থেকে শুরু করে দেওয়া হয়েছে বলে জানিয়েছেন ভারত সেবাশ্রম সংঘের প্রধান সম্পাদক স্বামী বিশ্বাত্মানন্দ মহারাজ। তিনি বলেন, বুলবুলের প্রভাবে কতটা বিপর্যয় নেমে আসবে তা এখনই আন্দাজ করা যাচ্ছে না। তাই আয়লার ঝড়ে সুন্দরবনের বিস্তীর্ণ এলাকায় যে ক্ষয়ক্ষতি হয়েছিল সেই কথা মাথায় রেখেই সমস্ত রকম প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হয়েছে।

স্থানীয় বিধায়ক বঙ্কিম হাজরা সহ প্রশাসনের কর্তাব্যক্তিদের সঙ্গেও যোগাযোগ রাখা হচ্ছে যে কোনও রকম প্রয়োজনে রাজ্য সরকারের সঙ্গে সহযোগিতায় উদ্ধার কাজে নেমে পড়বেন তাদের সন্ন্যাসী এবং স্বেচ্ছাসেবকরা।

Leave a Comment

one × five =

Welcome To Amaderbharat. We would like to keep you updated with the Latest News.