ত্রাণ বিলির সময় ভারত সেবাশ্রম সংঘের কর্মীদের মারধরের অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে

সৌভিক বন্দ্যোপাধ্যায়, কলকাতা, ২৭ এপ্রিল: লকডাউনের মাঝে দুঃস্থ মানুষদের জন্য ত্রাণ বিলি করছিলেন ভারত সেবাশ্রম সংঘের কর্মীরা। সেই সময়ে আচমকাই তাদের ওপরে হামলা চালানো হয় বলে অভিযোগ। ঘটনায় কসবা থানার পুলিশের কাছে লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে।

অভিযোগ, কসবায় ৬৭ নম্বর ওয়ার্ডের তৃণমূল কাউন্সিলর বিজনলাল মুখোপাধ্যায়ের নেতৃত্বে তাঁর অনুগামীরা এই হামলা চালিয়েছে। প্রসঙ্গত, লকডাউন জারি হওয়ার পর থেকেই ওই এলাকায় ত্রাণ বিলি করছে ভারত সেবাশ্রম সংঘ। এদিনও গরিব মানুষদের প্রয়োজনীয় সামগ্রী বিলি করছিলেন সংঘের কর্মীরা। কিন্তু সেই কাজে বাধা দেন স্থানীয় কাউন্সিলর বিজনলাল মুখোপাধ্যায়। অভিযোগ, কাউন্সিলরের অনুগামী সুরজিৎ রায় ও তার দলবল ত্রাণ বিলি করতে থাকা ব্যক্তিদের ব্যাপক মারধর করে, যাতে জখম হয়েছেন সিমটন মান্না এবং সঞ্জীব বোস নামে দুজন। এই কারণে ভারত সেবাশ্রম সংঘের প্রতিনিধিরা আর ত্রাণ বিলি করতে না পেরে ফিরে যান।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, আক্রান্ত ব্যক্তিরা রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের সদস্য এবং বিজেপি সমর্থক। মূলত সেই কারণেই তাঁদের ত্রাণ বিলিতে বাধা দিয়েছে তৃণমূল। বিজেপি যোগের বিষয়টি মেনে নিয়েছে অভিযোগকারীরা। তাঁদের বক্তব্য, “আমাদের ব্যক্তিগত পরিচয় যেটাই হোক না কেন তার সঙ্গে এই ত্রাণ বিলির কী সম্পর্ক? কিন্তু কাউন্সিলর সরাসরি বলে দিলেন যে বিজেপি এবং আরএসএস-র লোকেদের কোনও ত্রাণ বিলি করতে দেবেন না।”

গত কয়েক সপ্তাহ ধরে যে ত্রাণ বিলির কাজ চলছে তা ভারত সেবাশ্রম সংঘের ব্যানারেই হচ্ছে এবং এর সঙ্গে বিজেপি বা রাষ্ট্রীয় স্বয়ং সেবক সংঘের কোনও সম্পর্ক নেই বলে দাবি করেছেন অভিযোগকারীরা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here