কয়েকদফা দাবিতে ভারত জাকাত মাঝি পারগানা মহলের ঘেরাও ঘাটাল মহকুমাশাসকের দপ্তর

কুমারেশ রায়, আমাদের ভারত, মেদিনীপুর, ২৯ জুন:
আজ সকাল ১১টা ৪০ থেকে প্রায় ৪ ঘন্টা ঘাটাল মহকুমা শাসকের দপ্তর ঘেরাও করে বিক্ষোভ দেখাল ভারত জাকাত মাঝি পারগানা মহল নামে আদিবাসী সম্প্রদায়ের একটি সংগঠন। তাদের অভিযোগ, কিছু দাবি নিয়ে ২২ জুন মহকুমাশাসকের কাছে গেলে মহকুমাশাসক অসীম পাল তাদের সাথে দুর্ব্যবহার করেন। এরই প্রতিবাদে আজ এই সংগঠন ঘাটাল মহকুমা শাসক দপ্তরে সংগঠনের নেতা ও পুলিশ প্রশাসনের আধিকারিকদের নিয়ে বৈঠকে বিষয়টির ভুল বোঝাবুঝি নিষ্পত্তি হয়।

ওই সংগঠনের মহকুমা সভাপতি দেবেন্দ্র মুর্মু বলেন, আমরা এই বছর হুল দিবসের অর্থ এখনো পাইনি এছাড়াও ক্ষীরপাই হালদার দিঘিতে সিধু কানুর মূর্তিস্থাপন হালদার দিঘি থেকে কদম কুন্ডু পর্যন্ত রাস্তার নাম সিধু কানু ডহর রাখার প্রস্তাব বীরসিংহ কমিউনিটি হল তৈরি করা সমস্ত আদিবাসী পাড়ায় কংক্রিটের রাস্তা তৈরি করা সহ বিভিন্ন দাবিতে আমরা ২২ জুন মহকুমাশাসকের কাছে গিয়েছিলাম কিন্তু তিনি আমাদের সাথে দুর্ব্যবহার করেন। আজ আমাদের এই অরাজনৈতিক সংগঠনের প্রতিবাদে মহকুমাশাসক অফিস ঘেরাও করে। ঘেরাও চলার কয়েকঘন্টা পর সংগঠনের অ্যাডভাইজার দিলীপ সরেন ঘাটাল মহকুমার সভাপতি দেবেন্দ্র মুর্মু সহ অন্যান্য নেতারা এবং এসডিপিও অগ্নিশ্বর চৌধুরী ঘাটাল থানার ওসি দেবাংশু ভৌমিক ও অন্যান্য আধিকারীকদের উপস্থিতিতে বিষয়টি নিষ্পত্তি ঘটে। দাবিগুলি প্রশাসনের তরফে বিবেচনা করা হবে বলে জানানো হয়েছে তারপরই তারা তুলে নেয় ঘেরাও।

প্রায় ৪ ঘন্টা ঘেরাও থাকার ফলে অফিস থেকেও বেরোতে পারেননি কোউ। সমস্যায় পড়েন অফিসে আসা মানুষজন এবং অফিসের কর্মচারীবৃন্দ। করোনা পরিস্থিতে লকডাউন চলাকালীন এবং আমফান পরবর্তী সময়ে মহকুমা শাসক অসীম পাল আদিবাসী সম্প্রদায়ের মানুষ জনকে ত্রাণ সামগ্রী পর্যায়ক্রমে দিয়েছেন কিন্তু এই ধরনের ঘটনা ঘটায় বিভিন্ন মহলে বিস্ময় সৃষ্টি হয়েছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here