মুখ খুলতে বুদ্ধিজীবীদের কাছে আর্জি ভারতীর 

আমাদের ভারত, মেদিনীপুর, ৪ মে: করোনা সংকট কালে  সাধারণ মানুষদের পাশে দাঁড়াতে রাজ্যের বুদ্ধিজীবীদের আবেদন জানালেন রাজ্য বিজেপির সহ-সভাপতি ভারতী ঘোষ। সাংবাদিকদের উদ্দেশ্যে পাঠানো এক ভিডিও বার্তায় তিনি বলেছেন, “প্রতিদিন দেখা যাচ্ছে রেশন দোকানের চাল চুরি হচ্ছে। বিলি বন্টন ব্যবস্থা প্রায় ভেঙে পড়েছে। করোনা চিকিৎসার ক্ষেত্রে রোগীরা বেড পাচ্ছেন না। সঠিক চিকিৎসা পাচ্ছেন না। কয়েকদিন আগে ভেলোর থেকে চিকিৎসা করিয়ে ফিরে আসার সময় ওড়িশা বাংলা সীমান্তে রোগী এবং রোগীর আত্মীয়দের পাঁচ দিন ধরে আটকে রাখা হয়েছিল। পরে সংবাদমাধ্যমে সমালোচনা শুরু হওয়ার পর তাদের স্বাস্থ্য পরীক্ষা করে বাড়িতে পাঠানো হয়”।

বিজেপি নেত্রী আরো বলেন, “তিন দিন আগে দিল্লির  এইমস হাসপাতাল থেকে এক মহিলা তার ব্রেইন ক্যান্সারে আক্রান্ত স্বামীর মৃতদেহ নিয়ে ফেরার সময় ঝাড়খণ্ড- বাংলা সীমান্তে আটকে পড়েন। তাদের কাছে করোনা নেগেটিভ সার্টিফিকেট এবং অফিসিয়াল মুভমেন্ট পাস থাকা সত্ত্বেও রাজ্যের পুলিশ তাদের সীমান্তে ছয় ঘন্টা আটকে রেখে দেয়। এছাড়াও  বাংলায় কাজ না পেয়ে যেসব হাজার হাজার মানুষ বাইরের রাজ্যে কাজের খোঁজে  গিয়েছেন, তারা বাড়িতে ফিরতে চাইছেন অথচ তাদের ফেরানোর কোনও ব্যবস্থা করছে না এই সরকার। এই সমস্ত ঘটনা দিনের-পর-দিন ঘটে চলায় বাংলার মানুষ আজ অসহায়”।

ভারতী ঘোষ প্রশ্ন তুলে বলেন, “বাংলা পরিবর্তন চেয়েছিল ঠিকই কিন্তু এই পরিবর্তন চেয়েছিল কি? বাংলার মানুষ কি এই অপশাসন দেখার জন্য এই সরকারকে এনেছিলেন ? এই সরকারের বীভর্ৎস কার্যকলাপের কারণ হল কেউ এসবের প্রতিবাদ করছেন না। বিশেষ করে এই ধরনের অপশাসন চললে এতদিন বুদ্ধিজীবীরা মুখ খুলেছেন। কিন্তু বর্তমান পরিস্থিতিতে তারা কিছু বলছেন না। তাই তাদের কাছে অনুরোধ, আপনারা মুখ খুলুন। সাধারণ মানুষ যেভাবে তাদের অধিকার হারাচ্ছে আপনারা তার প্রতিবাদ করুন। “

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here