ডেবরা আলোক কেন্দ্রের বিজয়া সম্মিলনীতে মানব জাতির কল্যাণ কামনায় ভারতী ঘোষ

জে মাহাতো, আমাদের ভারত, মেদিনীপুর, ১৬ অক্টোবর: ডেবরার আলোক কেন্দ্র নগেন্দ্রনাথ সেন স্মৃতি উৎসব কমিটির বিজয়া সম্মেলন অনুষ্ঠানে আদিবাসী সমাজ সহ সমগ্র মানবজাতির কল্যাণ কামনা করলেন বিজেপি নেত্রী ভারতী ঘোষ। শুক্রবার বিকেলের পর উৎসব কমিটির আলোক উৎসব ও বিজয়া সম্মেলনে যোগ দিয়ে ভারতী ঘোষ বলেন, আদিবাসী সমাজের মানুষ অনেক অসুবিধার মধ্যে রয়েছে। দলমত নির্বিশেষে সর্ব ধর্মনিরপেক্ষ ভাবে ভালোবাসার মাধ্যমে সামাজিক উন্নয়নের পথে সকলকে এগিয়ে যেতে হবে। আজ বিজয়া দশমীর দিন মা সর্বমঙ্গলা দুর্গাদেবীর কাছে প্রার্থনা করি মানুষ হিসেবে আমাদের সকলের ধর্ম-কর্ম যেন হয়ে ওঠে মানুষের জন্য কাজ করা।

ভারতী ঘোষ বলেন, আমরা আদিবাসী সমাজের পাশে রয়েছি। নগেন্দ্রনাথ সেন মহাশয় মানুষের জন্য কাজ করে গেছেন। অহিংসার মাধ্যমে ব্রিটিশের কাছে তিনি মানুষের কল্যাণের বার্তা পাঠিয়েছেন। তাঁর আদর্শ মেনে আমাদের সমাজে আরও ভালো মানুষ তৈরী হোক। আদিবাসীদের ভাষা প্রাচীনতম ভাষা। আমরা চাই তাদের জন্য আরও বেশি করে স্কুল কলেজ গড়ে উঠুক। নিজেদের সংস্কৃতিকে আরও বিকশিত করে তাদের নিজস্ব সমাজ গড়ে উঠুক।

ভারতী ঘোষ বলেন, দেশের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী গতিশক্তির নামে জাতীয় মাস্টার প্ল্যান এনেছেন। এতে দু’লক্ষ কিলোমিটার জাতীয় সড়ক তৈরি করার পরিকল্পনা রয়েছে। ভবিষ্যতে আমরা তা উপলব্ধ করে দ্রুত পরিষেবা পাব। দেশের পরিকাঠামো উন্নয়ন করার ক্ষেত্রে এই গতিশক্তি জাতীয় মাস্টার প্ল্যান অত্যন্ত কার্যকরী ভূমিকা নেবে। এদিন প্রায় হাজার খানেক আদিবাসী মহিলা তাদের নিজস্ব ধারার নাচ-গানে ভারতী ঘোষকে অভ্যর্থনা জানান।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here