দিল্লিতে বড়সড় নাশকতার ছক ফাঁস! মুর্শিদাবাদ থেকে ৬ আল-কায়েদা জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ

আমাদের ভারত, মুর্শিদাবাদ, ১৯ সেপ্টেম্বর: মুর্শিদাবাদ জেলায় বিশেষ অভিযান চালিয়ে ৬ জঙ্গিকে গ্রেফতার করল এনআইএ। আজ ভোর রাতে অভিযান চালানো হয়। একইসঙ্গে কেরলেও অভিযান চালিয়ে ৩ জঙ্গিকে পাকড়াও করেছে এনআইএ, তাদের মধ্যেও দুইজন মুর্শিদাবাদের বাসিন্দা। আল-কায়েদার এই মডিউলটি মুর্শিদাবাদ থেকে সমস্ত কিছু নিয়ন্ত্রন করছিল। বিভিন্ন জায়গায় অতর্কিতে হামলা করার পরিকল্পনা ছিল এদের। এছাড়া দিল্লিতে বড়সড় নাশকতার ছক ছিল। তার আগেই আজ এনআইএ এদের গ্রেফতার করে

জাতীয় তদন্তকারী সংস্থা সূত্রে জানা গিয়েছে, বিশেষ সূত্রে খবর পেয়ে কেরলের এর্নাকুলাম ও পশ্চিমবঙ্গের মুর্শিদাবাদ জেলার ১১টি জায়গায় তল্লাশি অভিযান চালান এএনআইয়ের তদন্তকারীরা। এর ফলে পশ্চিমবঙ্গ থেকে ৬ জন ও কেরল থেকে তিন জন আল-কায়েদার জঙ্গি গ্রেপ্তার হয়েছে। ধৃতদের জেরা করে জানা গিয়েছে, নয়াদিল্লি-সহ দেশের বিভিন্ন গুরুত্বপূর্ণ জায়গায় অতর্কিতে ‘লোন উলফ্’ হামলা চালানোর ছক কষছিল জঙ্গিরা। কিন্তু, তার আগেই তাদের গ্রেপ্তার করা সম্ভব হয়েছে।

শনিবারের ভোর বেলার অভিযানের পর এনআইএ গোয়েন্দাদের দাবি, এই আল-কায়েদা মডিউলটি রাজধানীতে বড়সড় নাশকতা ঘটানোর পরিকল্পনা করছিল। এনআইএ-র গোয়েন্দদাদের দাবি, কেরল থেকেও যাদের পাকড়াও করা হয়েছে তাদের মধ্যে দু’জন মুর্শিদাবাদেরই বাসিন্দা। গোটা নেটওয়ার্কই চলছিল মুর্শিদাবাদ থেকে।

ধৃতদের কাছ থেকে জিহাদি বইপত্র থেকে শুরু করে, বিস্ফোরক, ধারাল অস্ত্র, আইইডি, বডি আরমার অর্থাৎ ঢালের মতো জিনিসপত্র উদ্ধার হয়েছে। কেন্দ্রীয় গোয়েন্দাদের দাবি, আলকায়েদের এই ভারতীয় শাখা ‘কায়দাতুল জিহাদ’ বা আল কায়েদা ইন সাব কন্টিনেন্ট দীর্ঘদিন ধরেই পাকিস্তানে বসে সংগঠনের বিস্তার ঘটাচ্ছে। পাকিস্তান থেকেই সোশ্যাল মিডিয়ার মাধ্যমে তারা সদস্য সংগ্রহ করেছে। গোয়েন্দাদের দাবি, এই মডিউলটির পরিকল্পনা ছিল দিল্লির কয়েকটি গুরুত্বপূর্ণ এলাকায় হামলা চালানো, নিরীহ মানুষদের হত্যা করা।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here