কয়েকদিনের মধ্যেই পলাতক বিজয় মালিয়াকে হাতে পাচ্ছে ভারত

আমাদের ভারত, ৩ জুন : যদি সবকিছু ঠিকঠাক যায় তাহলে আর দিন কয়েকের মধ্যে পলাতক বিজয় মালিয়াকে হাতে পেতে চলেছে ভারত সরকার। একটি সর্বভারতীয় ইংরেজি দৈনিকের খবর অনুযায়ী ইতিমধ্যেই বিজয় মালিয়ার প্রত্যর্পণ প্রক্রিয়া সম্পন্ন হয়েছে। এই মুহূর্তে লন্ডনের জেলে বন্দি বিজয় মালিয়া। সেখানেই চলছে তার বিচার।

২০১৬-র মে মাসে ভারত ছেড়ে পালিয়েছিলেন বন্ধ হয়ে যাওয়া কিংফিশার এয়ারলাইন্সের এই কর্ণধার। বিজয় মালিয়ার বিরুদ্ধে ৯ হাজার কোটি টাকার ব্যাংক প্রতারণার অভিযোগ রয়েছে। দেশের অন্তত ১৭টি ভারতীয় ব্যাংক থেকে ঋণ নিয়ে সেই অর্থ বিদেশের চল্লিশটি সংস্থার অ্যকাউন্টে বেআইনিভাবে চালান করে দেয় বিজয় মালিয়া বলে অভিযোগ।

কিংফিশার এয়ারলাইন্সের নামে হাজার হাজার কোটি টাকার ঋণ নিয়েছিলেন তিনি। পরে বন্ধ হয়েছে কিংফিশার এয়ারলাইনস। আর তারপরেই দেশ ছেড়ে পালিয়ে যান বিজয় মালিয়া। লন্ডনের আদালতে ভারতের প্রত্যার্পণের বিরুদ্ধে আবেদন করেছিলেন বিজয় মালিয়া। কিন্তু ১৪ মে সেই মামলায় হেরে যান তিনি। নিয়ম অনুযায়ী রায় দানের ২৮ দিনের মধ্যে মালিয়াকে ব্রিটেন থেকে ভারতে নিয়ে আসতে হবে। ইতিমধ্যেই কুড়ি দিন কেটেছে। তাই আগামী কয়েকদিনের মধ্যেই বিজয় মালিয়াকে দেশে ফেরাতে হবে।

ভারতে এখনো আন্তর্জাতিক বিমান পরিষেবা শুরু হয়নি। কিন্তু সরকারি উদ্যোগে বিজয় মালিয়াকে দেশে ফেরানোর তোড়জোড় শুরু হয়েছে। সূত্রের খবর আদালতে ছাড়পত্র পাওয়ায় কয়েকদিনের মধ্যেই তাকে দেশে ফেরানোর চেষ্টা চলছে। ভারতে ফিরলেই আদালতের অনুমতি নিয়ে তাকে
নিজেদের হেফাজতে নিতে চায় সিবিআই।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here