অভিনব! চন্দ্রকোনার ধর্মপোতা গ্রামে বিশ্বকর্মা পুজোর দিন ৩৫ জন যুবকের একত্রে বাইক পুজো

জে মাহাতো, আমাদের ভারত, পশ্চিম মেদিনীপুর, ১৭ সেপ্টেম্বর: পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নম্বর ব্লকের অন্তর্গত ভগবন্তপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতে ধর্মপোতা গ্রামে অনুষ্ঠিত হল অভিনব বিশ্বকর্মা পুজো।

আজকের দিনে প্রত্যেকের বাড়িতেই কম বেশি বাইক আছে। প্রত্যেকেই বাড়িতে বাইক পুজো করান। ভগবন্তপুর ১ নম্বর গ্রাম পঞ্চায়েতের অধীনে ধর্মপোতা গ্রামের ৩৫ জন তরুণ-যুবকদের উদ্যোগ দেখা গেল, তারা বাড়িতে পৃথকভাবে পূজা না করে অ্যাডভান্স অ্যাকশন ক্লাব প্রাঙ্গণে সম্মিলিতভাবে বিশ্বকর্মা পুজোর আয়োজন করে। রাস্তার ধারে সারি দিয়ে বাইকগুলো দাঁড় করিয়ে পুজো সারেন। সঙ্গে গ্রামের সর্বস্তরের মানুষের জন্য সাংস্কৃতিক অনুষ্ঠানের আয়োজন করেন। কিন্তু শিলাবতী নদীর জল বিপদসীমার উপর দিয়ে বইতে থাকায় তারা সাংস্কৃতিক অনুষ্ঠান বন্ধ রেখেছে। গত দু’বছর করোনা আবহে সেই ভাবে পুজো অনুষ্ঠান থেকে প্রায় বিরত রয়েছেন মানুষজন। যে কারণে অবসাদ থেকে মুক্তির জন্য সম্মিলিতভাবে তাদের এই প্রয়াস।

মানুষের দৈনন্দিন জীবনযাত্রা বর্তমান সময় পাল্টে গেছে।মানুষজনকে আনন্দ দিতেই এই অভিনব পুজোর আয়োজন। ক্লাব কর্তৃপক্ষ জানিয়েছে, করোনা বিধি মেনে তারা এই সম্মিলিত পুজোর আয়োজন করেছেন। ৪০ টি মোটরবাইক পুজো করানোর জন্য রাখা হয়েছিল।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here