মমতার অনুপস্থিতিতে কলকাতায় বিমল গুরুং ও রোশন গিরি

রাজেন রায়, কলকাতা, ২৩ নভেম্বর: বরাবর মুখ্যমন্ত্রী থাকলে তার সঙ্গে নবান্নে দেখা করতে আসেন তারা। কিন্তু এখন প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করতে মুখ্যমন্ত্রী দিল্লি সফরে। এর মধ্যেই মঙ্গলবার বিকেলে কলকাতায় পা দিলেন গোর্খা জনমুক্তি মোর্চার দুই দাপুটে নেতা বিমল গুরুং ও রোশন গিরি। আচমকা পাহাড়ের সুপরিচিত রাজনৈতিক নেতাদের মহানগরে আগমনকে কেন্দ্র করে শুরু হয়েছে জল্পনা।

এদিকে চার দিনের দিল্লি সফরে গিয়েছেন রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। তাহলে তৃণমূল ঘনিষ্ঠ দুই নেতা কার সাথে দেখা করবেন সেদিকেই নজর রাজনৈতিক মহলের। কলকাতা বিমানবন্দরে পা রাখার পর সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বিমল গুরুং জানিয়েছেন, তিনি স্বাস্থ্য পরীক্ষা করতে অর্থাৎ চিকিৎসার কারণেই শহরে এসেছেন।

কিন্তু প্রশ্নের পরতে পরতে জানা যায়, কিছু রাজনৈতিক কারণও আছে তাঁদের কলকাতায় আসার নেপথ্যে, যে কথা নিজের মুখেই বলেছেন বিমল গুরুং। সূত্রের খবর, তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক তথা সাংসদ অভিষেক বন্দ্যোপাধ্যায়ের সাথে বিমল ও রোশনের সাক্ষাৎ হতে পারে। পাশাপাশি তাঁরা দেখা করতে পারেন রাজ্যের দুই মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় ও সুব্রত বক্সীর সাথেও।

পাহাড়ের রাজনৈতিক পরিবেশ বর্তমানে আপাতভাবে শান্ত। একুশের নির্বাচনে তৃণমূল মনের মতো ফলাফল করতে না পারলেও এখন মোটামুটি পাহাড়কে নিজের নিয়ন্ত্রণেই রেখেছেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়।
সম্প্রতি উত্তরবঙ্গ সফরে গিয়ে পাহাড়কে অনেকটাই তৃণমূলের ছত্রচ্ছায়ায় নিয়ে আসতে সমর্থ হয়েছেন তিনি। এখন পাহাড়ের রাজনীতি কোন দিকে মোর এখন সেটাই দেখার।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here