লকডাউনে বাসভাড়া বাড়বে না, ঘোষণা পরিবহণ মন্ত্রীর

রাজেন রায়, কলকাতা, ১৬ মে: বাস মালিকদের দাবিমত নতুন বাসভাড়া ঠিক হয়েছিল। বলা হয়েছিল, বাসে পা রাখলেই গুনতে হবে ২০ কিংবা ৩০ টাকা। এতে বাসমালিকরা খুশি হলেও লকডাউনে বাড়িতে বসেই অস্বস্তি শুরু হয়ে গিয়েছিল আমজনতার। তবে সাধারণ মানুষকে স্বস্তি দিলেন পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারী। জানালেন, কোনওভাবে এই পরিস্থিতিতে বাসভাড়া বাড়ানো সম্ভবপর নয়।

ইতিমধ্যেই কলকাতার ১৫টি রুটে চলছে বাস পরিষেবা। স্পষ্ট রাজ্য পরিবহণ দপ্তরের তরফে জানিয়ে দেওয়া হয়েছে, ওই বাসগুলিতে ২০ জনের বেশি যাত্রী তোলা সম্ভব নয়। তবে প্রায় ১ ঘণ্টা অন্তর অন্তর বাস চলায় বাড়ছিল যাত্রীদের চাপ। কোথাও কোথাও জোর করে নির্দিষ্ট সংখ্যার অতিরিক্ত যাত্রী উঠেছে বলেও অভিযোগ উঠেছে। তবে আগামী সোমবার থেকে সেই সমস্যা দূর হবে বলেই আশ্বাস পরিবহণ মন্ত্রী শুভেন্দু অধিকারীর।

শনিবার তিনি সাংবাদিকদের মুখোমুখি হয়ে জানিয়ে দেন, সোমবার থেকে কলকাতা এবং পার্শ্ববর্তী এলাকা মিলিয়ে যে ১৫ টি রুটে বাস চলেছে সেগুলিতে বাড়ানো হবে আরও বাসের সংখ্যা। এবার থেকে ১ ঘণ্টার পরিবর্তে ৩০ মিনিট অন্তরেই চলবে বাস। এছাড়াও চলবে ট্যাক্সি। অ্যাপ ক্যাবও যাতে বেশি করে চালানো যায় সেদিকে নজর দেওয়া হচ্ছে।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here