সেভ ড্রাইভ সেফ লাইফ কর্মসূচির প্রচারে সাইকেলে লাদাখ যাত্রা করলেন নিমতার সিভিক ভলান্টিয়ার বিপ্লব দাস

প্রতীতি ঘোষ, ব্যারাকপুর, ২৯ জুলাই:
বিপ্লব দাস পেশায় এক জন ট্রাফিক গার্ডের সিভিক ভলান্টিয়ার। তিনি তাঁর চাকরী জীবনে বহু পথ দুর্ঘটনা দেখেছেন। বহু মানুষকে পথ দুর্ঘটনায় মৃত্যুর মুখে যেতে দেখেছেন। আর তার থেকেই তাঁর মনে হয়েছে রাজ্য সরকারের সেভ লাইফ সেভ ড্রাইভ কর্মসূচিকে রাজ্যের পাশাপাশি সারা ভারতে ছড়িয়ে দেওয়ার কথা। যেমন ভাবনা তেমন কাজ। সেভ ড্রাইভ সেফ লাইফের বার্তা সারা দেশের সামনে তুলে ধরতে সাইকেলে চেপে লাদাখের উদ্যেশ্যে রওনা দিলেন নিমতার বাসিন্দা ট্রাফিক গার্ডের সিভিক ভলান্টিয়ার বিপ্লববাবু।

ব্যারাকপুর পুলিশ কমিশনারেটের সদর কার্যালয় থেকে পুলিশ কমিশনার মনোজ ভার্মার শুভেচ্ছা বার্তা নিয়ে যাত্রা শুরু করলেও বৃহস্পতিবার নৈহাটি থেকে তিনি সাইকেলে লাদাখের উদ্যেশ্যে রওনা দেবেন বলে জানা গেছে। এই যাত্রা শুরু করার আগে তিনি সাইকেলে চড়ে ব্যারাকপুর মহকুমা অন্তর্গত বেশ কিছু থানাতেও যান। সেখানেও তাঁকে শুভেচ্ছা জানান থানার আধিকারিকরা। বিপ্লববাবুর এই উদ্যোগের ভুয়সী প্রশংসা করেন ব্যারাকপুরে পুলিশ কমিশনার মনোজ ভার্মা।

মনোজ ভার্মা বলেন, “এই উদ্যোগ খুবই ভালো। আমরাও চাই রাজ্যের সেভ ড্রাইভ সেভ লাইফ প্রকল্পটির বার্তা সারা ভারতে ছড়িয়ে পড়ুক। তার সাথে আরো একটা বার্তা যাবে যে পুলিশ চাইলে সব করতে পারে। এটা একটা অ্যাডভেঞ্চার বটে। কারন সাইকেলে করে লাদাখ যাওয়া আবার ফিরে আসা খুব সহজ বিষয় নায়।”

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here