বাংলাদেশে হিন্দুদের উপর হামলার নিন্দায় বিপ্লব দেব, কথা বললেন হাই কমিশনারের সঙ্গে, বৈঠক ধর্মীয় প্রতিনিধিদের সাথে

আমাদের ভারত, ১৬ অক্টোবর:বাংলাদেশ দুর্গোৎসব চলাকালীন সংখ্যালঘুদের ওপর হামলার ঘটনায় তীব্র প্রতিক্রিয়া তৈরি হয়েছে ভারতের বিভিন্ন প্রান্তে। এই ঘটনার প্রতিবাদ করেছেন ত্রিপুরা লেখক সাহিত্যিক ও বুদ্ধিজীবীরাও। বাংলাদেশের হিন্দুদের ওপর হামলার নিন্দা করেছেন ত্রিপুরার মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব। তিনি বাংলাদেশে নিযুক্ত ভারতের হাইকমিশনারের সঙ্গেও কথা বলেছেন।

ত্রিপুরার মুখ্যমন্ত্রী আশা প্রকাশ করেছে, মন্ডপ, প্রতিমা, মন্দির ভাঙ্গচুরের ঘটনায় বাংলাদেশের প্রধানমন্ত্রী শেখ হাসিনা কঠোর পদক্ষেপ করবেন। তাঁর কথায়, “আশাকরি বাংলাদেশ সরকার ধর্মান্ধতার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করবে।” অন্যদিকে ওই রাজ্যের সীমান্ত এলাকার পরিস্থিতির উপর কঠোর নজর রাখছেন নিরাপত্তারক্ষীরাও।

প্রতিবেশী দেশের পরিস্থিতি বিচার করে, মুখ্যমন্ত্রী বিপ্লব কুমার দেব ত্রিপুরায় সব ধর্মের প্রতিনিধিদের সঙ্গে আলোচনায় বসেন। সম্প্রীতি বজায় রাখার ওপর মুখ্যমন্ত্রী গুরুত্ব আরোপ করেছেন। অন্যদিকে, ওই রাজ্যের বুদ্ধিজীবীদের একটি দল দেখা করেছে ত্রিপুরায় নিযুক্ত বাংলাদেশের হাইকমিশনার সঙ্গেও।

দুর্গাপূজার সময় বাংলাদেশের কুমিল্লা সহ বহু জেলায় ধর্মীয় উত্তেজনা সৃষ্টি হয়। ঘটনায় বেশ কয়েক জনের মৃত্যুর খবর পাওয়া গেছে। পরিস্থিতি মোকাবিলায় সীমান্তরক্ষী বাহিনী মোতায়েন করা হয়েছে। বাংলাদেশের ঘটনার কড়া নিন্দা করেছে ভারতের বিদেশ মন্ত্রকও।

আপনাদের মতামত জানান

Please enter your comment!
Please enter your name here